‘বঙ্গবন্ধুর নেতৃত্ব দেশকে গোলামি থেকে মুক্ত করেছে’

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫০

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, সবচেয়ে বড় হলো নেতৃত্ব, নেতৃত্ব ছাড়া কোনো কিছুই সুন্দর হয় না। উন্নয়নও হয় না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নেতৃত্ব দিয়ে এই দেশকে গোলামি থেকে মুক্ত করেছিলেন, আর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশকে উন্নয়নের দ্বারপ্রান্তে নিয়ে এসেছেন। জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্ত এলাকার মানুষের জন্য অনেক কাজ করে গেছেন। তার স্ত্রী জয়া সেনগুপ্তাও কাজ করে যাচ্ছেন। আমি এসেছি সেবার জন্য। আমরা সকলে ঐক্যবদ্ধ এবং ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার নেতৃত্বে এলাকার উন্নয়নকে ত্বরান্বিত করতে চাই।

শনিবার দুপুরে যুক্তরাজ্য প্রবাসীদের সহযোগিতায় পৌর সদরের নতুন বাগবাড়ি এলাকায় নির্মিত প্রবাসী উচ্চ বিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দিরাই-শাল্লাকে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সব মানুষই সমান মর্যাদার, দেশের নাগরিক হিসেবে সবার অধিকার সমান অধিকার নিয়ে জীবনযাপন করছে। অনেক কষ্ট নিয়ে এই দেশ বড় হয়েছে, মর্যাদা লাভ করেছে। অনেক রক্ত আর লাখো মানুষের লাশের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। সে দেশটাকে আমাদের ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে নিতে হবে।

মন্ত্রী আরও বলেন, শিক্ষা হচ্ছে মূল চাবি। যে চাবি দিয়ে সব দুয়ার খোলা যায়, সব ক্ষেত্রেই এগিয়ে যাওয়া যায়। শিক্ষা থাকলে আর কোনো ভয় থাকে না। গত ১১ বছরে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডে। আজ আর দেশে কেউ না খেয়ে থাকে না, দেশ আজ যোগাযোগবিহীন-বিদ্যুৎবিহীন নয়।

দেশে আজ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে, ইচ্ছে করলেই যে কেউ রোজগার করতে পারে। দেশের সকল মানুষ প্রযুক্তির সেবা পাচ্ছে। যারা আমাদের শোষণ করেছে, তারাই আমাদের পাশে দাঁড়াচ্ছে। আমাদের আজ কাজের জন্য লন্ডনে যাওয়ার দরকার নেই।

তিনি বলেন, একসময় পেটে ছিল না ভাত, উপরে ছিল না ছাদ, হাওরের মানুষ সাঁতার কেটে এক গ্রাম থেকে অন্য গ্রামে যেতে হয়েছে। চৈত্রে অভাব আর ভাব, কার্তিক মাস এলেই হাজার হাজার মানুষ মারা গেছে কলেরায়- এখন আর বিনা চিকিৎসায় কেউ মারা যায় না।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরীর সভাপতিত্বে এবং শিক্ষক গোলাম মোস্তফা সরদারের পরিচালনায় স্বাগত বক্তব্য দেন- বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা লন্ডন টাওয়ার হ্যামল্যাটসের সাবেক মেয়র আবদুল আজিজ সরদার।

এছাড়া বক্তব্য দেন- ব্রিটিশ নাগরিক চেনরী ওয়ারফ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর হাওয়ার্ড ডাওবার, জনলাজেট, দক্ষিণ সুনামগঞ্জের উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ, দোয়ারাবাজার উপজেলার চেয়ারম্যান ডা. আবদুর রহিম, মেয়র মোশাররফ মিয়া, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা সামছুল হক চৌধুরী, মহিউদ্দিন জগনু প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রশিদ, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়, উপজেলা যুবদলের সভাপতি ফারুক সরদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, নারী ভাইস চেয়ারম্যান রিপা সিনহা প্রমুখ।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :