বন্ধুদের কটাক্ষের কারণে আত্মহত্যা করতে চায় শিশু

প্রকাশ | ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩০ | আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১২

আন্তর্জাতিক ডেস্ক

স্কুলে বন্ধুদের কটাক্ষ শুনতে শুনতে বিরক্ত অস্ট্রেলিয়ার এক শিশু আত্মহত্যা করতে চায়। সামাজিক মাধ্যম টুইটারে ছেলেটির মা একটি ভিডিও পোস্ট করেন। ভিডিওতে দেখা যায়, শিশুটি কাঁদতে কাঁদতে বলছে, সে আত্মহত্যা করতে চায়।

গত মঙ্গলবার শিশুটির মা টুইটারে ভিডিওটি পোস্ট করেন। ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বাচ্চা গাড়ির মধ্যে বসে ক্রমাগত কেঁদে যাচ্ছে। চোখের জল মুছতে মুছতে সে বলছে, আত্মহত্যা করবে। এমনকি, একবার তাকে নিজের গলায় আঁচড়াতেও দেখা যায়। সেই সঙ্গে বলতে থাকে, ‘আমাকে একটা দড়ি দাও, আমি আত্মহত্যা করব।’ 

 ভিডিও দেখতে ক্লিক করুন

ন’ বছরের বাচ্চাটির নাম কোয়াডন। শারীরিক সমস্যার কারণে তার উচ্চতা স্বাভাবিক নয়। এদিন তার মা তাকে স্কুল থেকে আনতে গিয়েছিলেন। সেই সময় দেখতে পান, ছেলেকে উত্ত্যক্ত করছে কয়েকটি বাচ্চা। তা সহ্য করতে না পেরে কোয়াডন কাঁদতে আরম্ভ করে। এর পর কোয়াডনের মা তাকে গাড়িতে বসিয়ে ভিডিওটি রেকর্ড করেন।

ভিডিওতে কোয়াডনের মা বলছেন, কী ভাবে দিনের পর দিন তাঁর ছেলেকে স্কুলে অন্য বাচ্চাদের দ্বারা নির্যাতনের শিকার হতে হচ্ছে। তার ফলে মানসিকভাবে ভেঙে পড়েছে সে। ছেলের এই কষ্টের কথা বলতে বলতে তাঁর গলাও কান্নায় বুজে আসে। অন্য অভিভাবকদের বার বার আবেদন করেন, যাতে এভাবে কাউকে নির্যাতন না করা হয়, বাচ্চাদের যেন তাঁরা শেখান। এভাবে নির্যাতন করা কখনই ঠিক নয়।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/আরআর)