গাজীপুরে পৃথক আগুনে পুড়ল ৩১ গুদাম

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২০

গাজীপুরে পৃথক আগুনে ৩১টি গুদাম ও বস্তির কয়েকটি ঘর পুড়ে গেছে। শনিবার টঙ্গীতে ও কাশিমপুর এলাকায় এসব আগুন লাগে।

পুড়ে যাওয়া গুদামগুলোর মধ্যে তুলার ৩০টি ও ঝুটের একটি। এছাড়াও তিনটি মুদি দোকান, একটি হোটেল, একটি যন্ত্রপাতির দোকান পুড়েছে।

টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আতিকুর রহমান জানান, দুপুর ১২টার দিকে টঙ্গীর মিল গেট এলাকায় বৈদ্যুতিক ট্রান্সফরমার বিস্ফোরণ থেকে তুলার গুদামে আগুন লাগে। মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে টঙ্গী, উত্তরা ও পূর্বাচল ফায়ার সার্ভিস স্টেশনের ছয়টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ আগুনে অন্তত ৩০টি তুলার গুদাম ও এবং বস্তির বেশ কয়েকটি ঘর পুড়ে গেছে।

আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে জানান তিনি।

এদিকে কাশিমপুর ডিবিএল ফায়ার সার্ভিসের পরিদর্শক মিরাজুল ইসলাম জানান, দুপুরে কাশিমপুর এলাকায় মোহসিনের ভাঙ্গারি দোকানে আগুন লাগে। এক পর্যায়ে পাশের তিনটি মুদি দোকান, একটি ঝুট গুদাম, একটি খাবার হোটেল ও একটি যন্ত্রপাতির দোকানে আগুন ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয়রা আগুন নেভাতে চেষ্টা করে ও ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ডিবিএল ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় পৌণে এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়। এ আগুনে আনুমানিক ৮/১০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে দাবি দোকানিদের। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :