ট্রাকে চাঁদাবাজি, দুই ঢাবি শিক্ষার্থী কারাগারে

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৪

হাইকোর্ট মোড় এলাকায় ট্রাকে চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই ছাত্রকে কারাগারে পাঠিয়েছেন আদালত। পুলিশের আবেদনের প্রেক্ষিতে শনিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই আদেশ দেন।

দুই আসামি হলেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনিস্টিটিউটের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. আল আমিন ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের একই বর্ষের জুবায়ের আহমেদ শান্ত। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক ছাত্র এবং ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্রের অনুসারী।

বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, শনিবার ভোরে তাদের আটক করা হয়। আটকতদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করেছেন ট্রাকের সুপার ভাইজার মো. সোহেল রানা। মামলার নম্বর ৩৩।

ওসি বলেন, মামলার এজাহারে বাদীপক্ষ অভিযোগ করেছেন যে বালুবাহী একটি ট্রাক শুক্রবার দিবাগত রাতে হাইকোর্ট মাজার এলাকায় আসার পর চাকা ফেটে যায়। তখন আসামি আল আমিন ও জুবায়ের আহমেদ ট্রাকের চালকের কাছে চাঁদা দাবি করেন। টাকা না দেওয়ায় আসামিরা মারধরও করেন। একপর্যায়ে আসামিরা ভুক্তভোগীদের কাছে থাকা মোবাইল ছিনিয়ে নেন। মোবাইলে থাকা রকেট থেকে ১৯৫০ টাকা ট্রান্সফার করে নেন। টহল পুলিশ ঘটনাস্থল থেকে আসামিদের আটক করে।

এ ঘটনায় ট্রাকের তত্ত্বাবধায়ক সোহেল রানা বাদী হয়ে দুজনকে আসামি করে শাহবাগ থানায় মামলা করেন। পরে গ্রেপ্তার দুই আসামিকে আজ ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রক্টর গোলাম রব্বানী বলেন, তারা অভিযোগটির বিষয়ে জানতে পেরেছেন। শাহবাগ থানাকে তদন্ত করে ব্যবস্থা নিতে বলা হয়েছে। দুই ছাত্রের অপরাধ প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেবে।

ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :