ইতালিতে করোনায় দুজনের মৃত্যু: স্কুল-অফিস বন্ধের ঘোষণা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২০, ২২:১৩ | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২০, ২১:৫০
করোনায় নিহত একজন।

করোনাভাইরাস আতঙ্কে ইতালির উত্তরাঞ্চলীয় ১০ শহরে জনসমাগমস্থল বন্ধের ঘোষণা দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। শুক্রবার ইতালির পাদোভা শহরে করোনাভাইরাসে আক্রান্ত দুই ব্যক্তির মৃত্যুর পর এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী স্কুল, সরকারি ভবন, রেস্টুরেন্ট ও কফি শপের মতো স্থানগুলো; যেখানে জনসমাগম ঘটে সেগুলো বন্ধ থাকবে। দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে শুক্রবার স্থানীয় গণমাধ্যম এ খবর জানিয়েছে।

ইতালিতে সম্প্রতি এ ভাইরাসে আক্রান্ত ৫১ জনের মধ্যে এমন ব্যক্তিও রয়েছেন যিনি কখনও চীনে যাননি। ফলে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে শুক্রবার অঞ্চলটির জনসমাগমস্থল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

সম্প্রতি আক্রান্ত ৫১ জনের ৩৯ জনই লোম্বার্ডি এলাকার বাসিন্দা এবং বাকি ১৭ জন ভেনতো প্রদেশের বাসিন্দা। জানুয়ারির শেষ দিকে চীন থেকে ফেরা এক ব্যক্তির সঙ্গে বৈঠকের পর ৩৮ বছরের আরেক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হন। ওই ব্যক্তি যে হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন সেখানকার পাঁচ চিকিৎসক ও নার্স এবং অন্য বেশ কয়েকজন রোগীও এ ভাইরাসে আক্রান্ত হন। ওই এলাকার একটি ক্যাফেতে যাওয়া তিন ব্যক্তির শরীরেও এ ভাইরাসের সন্ধান মিলে। উদ্ভুত পরিস্থিতিতে নড়েচেড়ে বসে প্রশাসন।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :