ধর্মীয় বিষয়ে কটূক্তিকারীদের বিচার দাবি

প্রকাশ | ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৫

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস

আল্লাহকে নিয়ে কটূক্তির প্রতিবাদে পালা গানের শিল্পী রিতা দেওয়ান ও শাহ আলম সরকারসহ সব নাস্তিকের বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। মাগুরা  শহরের চৌরঙ্গীমোড় প্রেসক্লাবের সামনে রবিবার বেলা ১১টায় ‘উলামায়ে কেরাম ও সর্বস্তরের তৌহিদি জনতা’ ব্যানারে এ কর্মসূচি হয়।

সভায় বক্তব্য দেন, মাগুরা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আতিয়ার রহমান, হাফেজ মাওলানা মুফতি মাহিবুল্লাহ, মাওলানা আবু হানিফ, মাওলানা মনিরুল ইসলাম, মাওলানা রাশেদুল ইসলাম খান, মাসুমবিল্লা প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, আল্লাহ ও নবীকে নিয়ে যারা কটূক্তি করে- সেই নাস্তিকদের ফাঁসি দিতে হবে। ভবিষ্যতে কেউ যেন ইসলাম ধর্ম নিয়ে এমন মন্তব্য না করতে পারে তার জন্য সংসদে আইন পাস করতে হবে।

প্রসঙ্গত,  গত ৩১ জানুয়ারি টাঙ্গাইলের একটি পালা গানের অনুষ্ঠানে শিল্পী রিতা দেওয়ান ও শাহ আলম সরকার মহান আল্লাহকে নিয়ে আপত্তিকর কটূক্তি করে গান পরিবেশন করেন। যা ইউটিউবে প্রচারের পরপরই দেশের বিভিন্ন জেলাতে ধর্মপ্রাণ মুসলমানরা তীব্র প্রতিবাদ জানায়।

গত ১৩ ফেব্রুয়ারি ওই ঘটনায় মাগুরা নিজনান্দুয়ালী এলাকার মাসুম বিল্লাহ নামে এক ব্যক্তি রিতা দেওয়ান ও শাহ আলম সরকারের বিরুদ্ধে মাগুরা আদালতে মামলা করেন।

 (ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/কেএম)/এলএ)