পিরোজপুরে বিএনপি-জামায়াতিদের নিয়ে আ.লীগের কমিটি, প্রতিবাদে বিক্ষোভ

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:২৮

পিরোজপুরের নাজিরপুরে জামায়াত-বিএনপির পদধারীদের দিয়ে আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ড কমিটি গঠনের অভিযোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন নেতাকমীরা।

আজ রবিবার বেলা ১১টার দিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে সাংগঠনিক সম্পাদক দীপংকর গোলদার দিপু, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু, জেলা পরিষদ সদস্য মো. সুলতান মাহামুদ খানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিলটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মুক্তিযোদ্ধা কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর মূর‌্যাল চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে উপজেলা, বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী সমাবেশ করেন।

যুবলীগ নেতা এস এম রোকনুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার শেখ আব্দুল লতিফ, উপজেলা আ.লীগ নেতা ও জেলা পরিষদের সদস্য সুলতান মাহমুদ খান, তুহিন হালদার তিমির, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক দীপংকর গোলদার দিপু, প্রচার সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান তুহিন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান লিটন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক তরিকুল ইসলাম চৌধুরী তাপস প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা অভিযোগ করেন, পিরোজপুর-১ আসনের বর্তমান সংসদ সদস্য, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমসহ নাজিরপুরের পরীক্ষিত নেতাকর্মীদের মতামতের কোনো মূল্যায়ন না করে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি এ কে এম এ আউয়াল তার অনুসারীদের নিয়ে উপজেলার ৯টি ইউনিয়নের ৮১টি ওয়ার্ডের কমিটি গঠন করেন। ওই সব কমিটিতে বিএনপি-জামায়াতসহ বিগত বিভিন্ন নির্বাচনে নৌকার বিরোধীতাকারীদের পদ দেয়া হয়েছে।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ বলেন, আ.লীগে অনুপ্রবেশের বিষয়টি এখন দেশময় আলোচিত-সমালোচিত ঘটনা। রাজাকার ও শান্তি কমিটির সদস্যদের উত্তরসূরিরা এখন তৃণমূল আওয়ামী লীগের নেতৃত্বে। অর্থের বিনিময়ে দলের বিভিন্ন পদ-পদবি কিনছেন তারা। আর এসব পদবি ব্যবহার করে স্থানীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি চাকরিতে নিয়োগ, ব্যবসা-বাণিজ্য ঠিকাদারিসহ সবকিছু নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছেন।

কমিটি গঠনে অনিয়মের অভিযোগ অস্বীকার করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খান। তিনি বলেন, স্থানীয় কর্মীদের ভোটে ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে। এখানে স্বজনপ্রীতি বা পকেট কমিটি গঠনের কোনো সুযোগ নাই। তা ছাড়া প্রতিটি কমিটি গঠনের জন্য পূর্বনির্ধারিত ব্যক্তিদের উপস্থিতিতে এ কমিটি গঠন করা হয়েছে।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি এ কে এম এ আউয়াল বলেন, ওয়ার্ড কমিটি গঠনের সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর ভাইসহ তার নিজস্ব লোকদের উপস্থিতিতে কমিটি গঠন করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :