দেশকে আরও এক ধাপ উত্তোরণে সুশাসন চাই’

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪৪

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, ‘গণতন্ত্রের সুন্দর বাগানের জন্য বন্য শুকর খোয়াড়ে ঢুকিয়ে অর্থনীতি রক্ষায় দুর্নীতিবাজদের দমন করতে হবে। জঙ্গিবাদের মতোই দুর্নীতির মূলোৎপাটন করে দেশকে আরও এক ধাপ উত্তোরণে সুশাসন চাই। শেখ হাসিনার নেতৃত্বে গত ১০ বছরে প্রথম পর্ব শেষ করে এখন নতুন পর্বে প্রবেশ করেছে।’ রবিবার বিকাল ৪টায় কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি গোলাম মহসিনের সভাপতিত্বে ৩০তম ত্রি-বার্ষিক জেলা সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে মঞ্চে বক্তব্যে ইনু এসব কথা বলেন।

তিনি বলেন, বিগত ১০ বছরে জঙ্গিবাদ-আগুন সন্ত্রাস, নাশকতার বিরুদ্ধে যুদ্ধ শেষে দেশ মুক্তিযুদ্ধের চেতনায় ফেরত এসে এক বিস্ময়কর উন্নয়নের যাত্রা শুরু করেছে। বর্তমানে যে নতুন পর্বে দেশ প্রবেশ করেছে, সেই ধারাবাহিকতা অক্ষুণ্ন রেখে আরেক ধাপ জাতীয় উল্ফন ঘটাতে জাতীয় চেতনার পুনর্জাগরণের পথে এখন বড় বাধা হচ্ছে দুর্নীতি-দলবাজির সিন্ডিকেট পরাজিত জঙ্গি-রাজাকার ও তাদের দোসর বিএনপি-জামায়াতের ঘাপটি মেরে থাকা চক্রান্তের বিপদ এবং বাজার সিন্ডিকেটের দাপাদাপি শুরু হয়েছে।

ইনু আরও বলেন, বিদ্যমান অবস্থায় রাজনীতি, অর্থনীতিতে মৌল গুণগত পরিবর্তন অপরিহার্য হয়ে গেছে। শাসন-প্রশাসন, অর্থনীতি, সংবিধান ও রাজনৈতিক মাঠে শান্তি, যুগোপযোগী মানবসম্পদের দক্ষতা বাড়াতে শিক্ষাব্যবস্থার বিশৃঙ্খলা দূরীকরণ, জননিরাপত্তা নিশ্চিতকরণ, ডিজিটাল সমাজের সুষম ব্যবস্থাপনাসহ সকল ক্ষেত্রে যুগান্তকারী পদক্ষেপ নিয়ে জাতীয় উল্ফন ঘটাতে হবে।

তিনি বলেন, শাসন প্রশাসন আইন অনুযায়ী চালাতে হলে শাসন-প্রশাসনের ভেতর যে দুর্নীতি-দলবাজির সিন্ডিকেট কাজ করছে- তা নির্মূল সুশাসনের পথ সূচিত হবে। তাই দেশকে আরও এক ধাপ এগিয়ে নিতে দুর্নীতি দলবাজির অবসান ছাড়া পথ নেই। কারণ এরা এখন দেশের অর্থনীতির বিষফোড়া হয়ে ফসলকাটা ইঁদুল হয়েছে। অসৎ অফিসার, রাজনীতিক, ব্যবসায়ী সিন্ডিকেট ধ্বংস করতে স্থায়ী অভিযান চালাতে হবে। যে দলের জার্সিই গায়ে দিক না কেন তাদের কারাগারে পাঠাতে হবে। মন্ত্রী-এমপি যেই হোন দুর্নীতি করলেই তাকে কারাগারে পাঠাতে হবে। দ্রব্যমূল্যে জনজীবনের নাভিশ^াস রুখতে বাজার সিন্ডিকেট ধ্বংস করে নিত্যপণ্যের সুষম বাজার ব্যবস্থাপনা প্রতিষ্ঠা করতে হবে। জঙ্গি দমনে যেভাবে ছাড় দেয়নি সরকার তেমনি করে দুর্নীতিবাজ দলবাজদের সিন্ডিকেট গুঁড়িয়ে দিয়ে বৈষম্যের অবসানে আপসহীন হতে হবে। সুচিত হওয়া নতুন পর্বে দুর্নীতিবাজদের দমন করে সুশাসন প্রতিষ্ঠার সংগ্রামে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোন বিকল্প নেই।

বক্তব্য শেষে জাসদ সভাপতি হাসানুল হক ইনু কুষ্টিয়া জেলা জাসদের ৩০তম এই ত্রি-বার্ষিক সম্মেলনে ৩য় বারের মতো হাজি গোলাম মহসিনকে সভাপতি এবং আব্দুল আলীম স্বপনকে সাধারণ সম্পাদক করে ৬৮ সদস্যবিশিষ্ট কুষ্টিয়া জেলা কমিটির ঘোষণা ও পরিচয় করিয়ে দেন।

এসময় সেখানে উপস্থিত ছিলেন- জাসদ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দসহ জেলা-উপজেলার নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :