যশোরে সোনা চোরাচালানে দুজনের যাবজ্জীবন

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪৫

যশোরে সোনা চোরাচালান মামলায় আনিসুর রহমান ও তানভীর জামান নামে দুজন চোরা কারবারিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। রবিবার সিনিয়র দায়রা জজ ও স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আনিসুর রহমান মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট গ্রামের সারেয়ার কাজীর ছেলে এবং তানভীর জামান ফরিদপুরের ভাঙা উপজেলার বড় পাল্লা গ্রামের মনিরুজ্জামান মঞ্জু খালাশীর ছেলে। পাবলিক প্রসিকিউটর (পিপি) এম ইদ্রিস আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, যশোর ব্যাটালিয়ন-৪৯ (বিজিবি) এর একটি দল ২০১৯ সালের ১৬ জুন সকাল ৬টার দিকে বেনাপোলের আমড়ালী চেকপোস্টে ঢাকা থেকে ছেড়ে আসা দেশ ট্রাভেলসের একটি বাসে তল্লাশি চালায়। এ সময় ওই বাস থেকে আনিসুর রহমান ও তানভীর জামান নামে দুজনকে আটক করা হয়। পরে তল্লাশি চালিয়ে তাদের প্যান্টের কোমরে বিশেষভাবে সেলাই করে লুকিয়ে রাখা ১৩টি করে মোট ২৬টি সোনার বার উদ্ধার করা হয়। যার ওজন তিন কেজি ৩২ গ্রাম। সোনার বারগুলো তারা ভারতে পাচারের জন্য নিয়ে যাচ্ছিল। এ ঘটনায় নায়েব সুবেদার মো. আব্দুল মালেক বেনাপোল পোর্ট থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :