আইইবির রাজশাহী কেন্দ্রের নির্বাচনি ইশতেহার

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪৬

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর রাজশাহী কেন্দ্রের নির্বাচন উপলক্ষে একটি প্যানেলের নির্বাচনি ইশতেহার ঘোষণা করা হয়েছে। রবিবার বিকালে নগরীর একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করে ‘মুজিব আদর্শে বিশ্বাসী সাবেক ছাত্রলীগ সমর্থিত প্যানেল’-এর ছয় দফা এই ইশতেহার ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে সম্পাদক প্রার্থী প্রকৌশলী মুফতি মাহমুদ রনি ইশতেহার ঘোষণা করেন। এ সময় তিনি বলেন, বিগত দিনগুলোতে প্রকৌশলীদের কল্যাণ, উন্নতি এবং ঐক্য সৃষ্টিতে আইইবি রাজশাহী কেন্দ্র পুরোপুরি ব্যর্থ হয়েছে। এই কেন্দ্রের প্রকৌশলীদের মধ্যকার এক বিশেষ পেশাভুক্ত শ্রেণির কল্যাণ এবং কর্তা ব্যক্তিদের ব্যক্তিস্বার্থ চরিতার্থের মধ্য দিয়ে সময় অতিবাহিত হয়েছে। যার কারণে কেন্দ্রটি আজ বিলীন হয়ে যাবার দ্বারপ্রান্তে। তাই আমি সব মতের প্রকৌশলীদের নিয়ে গতিশীল, আধুনিক ও সময়োপযোগী আইইবি পুনঃপ্রতিষ্ঠা করতে চাই।

এ সময় রনি নির্বাচনী ইশতেহার তুলে ধরেন। এগুলো হলো- সিন্ডিকেট ভেঙে সব পেশায় নিযুক্ত প্রকৌশলীদের সংগঠন হিসেবে আইইবি রাজশাহী কেন্দ্রকে গড়ে তুলে সব একাডেমিক ও প্রাতিষ্ঠানিক সেবাপ্রক্রিয়া ডিজিটালাইজড; দেশ-বিদেশের যেকোন স্থানে প্রকৌশলীরা যাতে আক্রান্ত বা শারীরিক নির্যাতনের শিকার না হয়, সেজন্য পারস্পারিক বন্ধন সুদৃঢ় করে প্রকৌশলী সমাজকে একত্রিকরণ; ইঞ্জিনিয়ারদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য নিয়মিত ট্রেনিং কোর্স করার ব্যবস্থা করা, প্রয়োজনে বিদেশে ট্রেনিংয়ের জন্য এই কেন্দ্র থেকে আইইবি সদর দপ্তরে সুপারিশ পেশ; তদন্ত কমিটি গঠন করে বিগত দিনে নতুন ভবন নির্মাণে বিলম্ব হবার কারণ অনুসন্ধানের পাশাপাশি দ্রুততম সময়ের মধ্যে নতুন ভবনের অন্তত দুটি তলাসম্পন্ন করার উদ্যোগ নেয়া; অবহেলিত রাজশাহী কেন্দ্রের উপকেন্দ্রগুলোতে প্রাণচাঞ্চল্য ফিরিয়ে আনার প্রয়োজনীয় ব্যবস্থাসহ পাবনা ও সিরাজগঞ্জ উপকেন্দ্রের নিজস্ব ভবনের জন্য জোরালো ভুমিকা নেওয়া হবে।

মুফতি মাহমুদ রনি বলেন, নতুন প্রকৌশলীদের মধ্যে আইইবি বিমুখ হবার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। বিগত ২০১৬-২০১৭ কমিটিতে আমাদের ভোটার সংখ্যা ছিল ৭৫৪ জন, যা কমে বর্তমানে প্রায় ৬৬০ জনে দাঁড়িয়েছে। রাজশাহীর আইইবি ভবনে গতিশীল কার্যক্রম না থাকার কারণে সন্ধ্যার পর অন্ধকারাচ্ছন্ন আইইবি ভবন ও এর আশেপাশে দেদারছে চলে বহিরাগত মাদকসেবীদের আড্ডা। যার কারণে অধিকাংশ প্রকৌশলী কেন্দ্রে যাওয়ার আগ্রহ হারিয়ে ফেলেছেন। তাই আমরা চোখের সামনে একটি প্রতিষ্ঠানকে এভাবে ধ্বংস হতে দিতে পারি না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে মুজিব আদর্শে বিশ্বাসী সাবেক ছাত্রলীগ সমর্থিত প্যানেল থেকে ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রকৌশলী মির্জা মোতাছিম বিল্লাহ, বঙ্গবন্ধু পরিষদের রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (রুয়েট) শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক ড. কামরুজ্জামান রিপন, কেন্দ্রীয় কাউন্সিল সদস্য প্রার্থী প্রকৌশলী অধ্যাপক ড. মিয়া মো. জগলুল সাদতসহ স্থানীয় কাউন্সিলর সদস্য প্রার্থীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :