নোয়াখালীতে প্রশাসনের বাধায়ও ইজতেমা সফল করার অঙ্গিকার সাদপন্থিদের

প্রকাশ | ২৩ ফেব্রুয়ারি ২০২০, ২১:০১

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

প্রশাসন থেকে বাধা এলেও বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) থেকে তিন দিনব্যাপী নোয়াখালী জেলা আঞ্চলিক ইজতেমা সফল করার ঘোষণা দিয়েছেন তাবলিগ জামাতের একাংশ সাদ গ্রুপের অনুসারীরা। রবিবার দুপুরে চাটখিল পৌরসভার ধামালিয়া মাঠে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ইজতেমার জিম্মাদার মাওলানা সাইফুল ইসলাম শাকিল এ ঘোষণা দেন।

মাওলানা শাকিল বলেন, আমাদের কাকরাইলের মুরুব্বিদের পরামর্শ অনুযায়ী নোয়াখালী জেলা আঞ্চলিক ইজতেমার জন্য চাটখিল উপজেলার ধামালিয়া মাঠকে মনোনয়ন করা হয়। এর জন্যে নির্দিষ্ট সময় নির্ধারণ করা হয়েছিল গত ১৪ থেকে ১৬ ফেব্রুয়ারি। কিন্তু প্রশাসন এসএসসি পরীক্ষার অজুহাত দেখিয়ে ইজতেমা আগামী ২৭, ২৮ ও ২৯ ফেব্রুয়ারি করার জন্য বলে। আমরা তাদের কথা রেখে ওই তারিখে ইজতেমা করার সিদ্ধান্ত মেনে নিয়েছি। পরবর্তীতে প্রশাসন আমাদের সাথে এনিয়ে নানা টালবাহানা করে আমাদের ইজতেমা বন্ধ করতে চাচ্ছে, কিন্তু আমরা যে কোন মূল্যে এই ইজতেমা সফল করতে প্রস্তুত।

চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা দিদারুল আলম বলেন, জেলা প্রসাশকের অনুমতি ছাড়া কোন অবস্থাতেই আঞ্চলিক ইজতেমা আয়োজন করতে দেওয়া হবে না। তবে বিষয়টি জেলা পুলিশ সুপার তদন্ত করে দেখছে।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, আমাদের পক্ষ থেকে বলা হয়েছে- এসএসসি পরীক্ষা শেষ হওয়ার পর ২৭ ফেব্রুয়ারির পর প্রশাসনের অনুমতি সাপেক্ষে ইজতেমার আয়োজন করতে পারবে। অনুমতি ছাড়া কোনভাবেই ইজতেমা করা যাবে না।

এদিকে, আঞ্চলিক ইজতেমা নিয়ে সাদ ও জোবায়েরপন্থিদের চলতি মাসের প্রথম সপ্তাহ থেকে উত্তেজনা বিরাজ করেছে। ইতোমধ্যে জোবায়েরপন্থিরা উপজেলার মসজিদগুলো থেকে ৬০০ ইমামের স্বাক্ষরসংবলিত আবেদন জেলা প্রশাসক বরাবর জমা দিয়েছে। এই নিয়ে দুই পক্ষের মধ্য উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা করছে স্থানীয়রা।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এলএ)