প্রতিবন্ধী কিশোরীকে যৌন নিপীড়ন, স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ২১:২৪

গাজীপুরের টঙ্গীতে স্কুলছাত্রীকে ধর্ষণ ও মসজিদের মোয়াজ্জিন কর্তৃক প্রতিবন্ধী কিশোরীকে যৌন নিপীড়নের অভিযোগ পাওয়া গেছে। রবিবার সন্ধ্যায় টঙ্গী পূর্ব থানায় এ সংক্রান্ত পৃথক দুটি অভিযোগ করেন দুই ভিকটিমের পরিবার। পুলিশ স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় একজনকে আটক করলেও মসজিদের মোয়াজ্জিনকে আটক করতে পারেনি।

টঙ্গী পূর্ব থানার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম জানান, প্রায় এক বছর আগে একই বাসায় ভাড়া থাকার সুবাদে নবম শ্রেণির এক স্কুলছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে টঙ্গী বাজারের কাপড় ব্যবসায়ী নোমানের। এরপর নোমান বিয়ের প্রলোভন দেখিয়ে সুমির সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্ক তৈরি করে। পরে সুমি বিয়ের জন্য চাপ দিলে নোমান বিয়ে করতে অস্বীকৃতি জানায় এবং শারীরিক সম্পর্কের বিষয়ে কাউকে জানালে মেরে ফেলার হুমকি দেয়। বিষয়টি স্কুলছাত্রী তার পরিবারকে জানালে তারা থানায় অভিযোগ করেন। পরে পুলিশ টঙ্গী বাজার থেকে অভিযুক্ত নোমানকে আটক করে।

নোমান ভোলা জেলার লালমোহন থানার ধুলিঘরনগর এলাকার মোহাম্মদ আলীর ছেলে। এ ঘটনায় থানায় একটি ধর্ষণ মামলার প্রস্তুতি চলছে।

এদিকে টঙ্গীর এরশাদনগর এলাকায় শারীরিক প্রতিবন্ধী এক কিশোরীকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে মসজিদের মোয়াজ্জিনের বিরুদ্ধে। অভিযুক্ত মোয়াজ্জিনের নাম রবিউল (৪০)। তিনি গোপালগঞ্জের মোকছেদপুর থানার নলডাংগা গ্রামের মৃত লোকমান মাদবরের ছেলে এবং এরশাদনগর ৩ নম্বর ব্লকের শাহী জামে মসজিদের মোয়াজ্জিন হিসেবে কর্মরত ছিলেন।

ভিকটিমের বাবা জানান, শুক্রবার জুমার নামাজের পর মসজিদের পেছনের রাস্তা দিয়ে আসার সময় আমার প্রতিবন্ধী মেয়েকে মুখ চেপে ধরে যৌন নিপীড়ন করেন রবিউল। বাসায় ফিরে আমার মেয়ে আমাকে সবকিছু খুলে বললে আমি বিষয়টি স্থানীয় মাতবর ও মসজিদ কমিটির লোকজনকে জানাই। তারা বিষয়টি সমাধানের আশ্বাস দিয়ে তিনদিন যাবত নানান তালবাহানা করে আসছে এবং অভিযুক্ত মোয়াজ্জিনকে পালিয়ে যেতে সহযোগিতা করেছে।

রবিবার মসজিদ কমিটির সভাপতি ফজলের কাছে বিচার চাইতে গেলে তিনি আমাকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেন এবং এ বিষয়ে বাড়াবাড়ি করলে আমাকে দেখে নেয়ার হুমকি দেন।

টঙ্গী পূর্ব থানার পরিদর্শক (তদন্ত) জাহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্কুলছাত্রীকে ধর্ষণ ও প্রতিবন্ধী কিশোরীকে যৌন নিপীড়নের ঘটনায় থানায় পৃথক দুটি অভিযোগ করা হয়েছে। এসব ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :