কুষ্টিয়ায় অবৈধ মৎস ফিড কারখানায় সিলগালা

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪৮

কুষ্টিয়ার সদর উপজেলার দোস্তপাড়ায় একটি অবৈধ মৎস্য ফিড কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ইমপ্রুভিং এগ্রোভেট লিমিটেড নামের অবৈধ ওই মৎস্য ফিড কারখানাটি সিলগালা এবং ম্যানেজারকে ৬ মাসের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

রবিবার বিকালে সদর উপজেলার বটতৈল ইউনিয়নের কবুরহাট দোস্তপাড়ায় এ অভিযান পরিচালনা করেন কুষ্টিয়া সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী।

ভ্রাম্যম্যাণ আদালত সূত্রে জানা যায়, আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ইমপ্রুভিং এগ্রোভেট লিঃ নামে অবৈধ মৎস্য ফিড কারখানা চালিয়ে আসছিল ডাবলু নামে এক ব্যক্তি। কারখানার মেইন দরজা বন্ধ করে অবৈধভাবে বিভিন্ন ধরনের চর্বি, হাড় গুড়ো করে ফিড তৈরি করা হয়- যা সম্পূর্ণ অনিরাপদ। এছাড়া প্রতিষ্ঠানের সরকারি কোন অনুমোদন নেই।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী জানান, অনুমোদনহীন এ মৎস্য ফিড কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে। সেই সাথে ওই প্রতিষ্ঠানের মালিক উপস্থিত না থাকায় কর্মরত ম্যানেজার আকাশ আহম্মেদকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এসময় অবৈধ বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

সেই সাথে প্রতিষ্ঠানের মালিক ডাবলুর বিরুদ্ধে নিয়মিত মামলার প্রক্রিয়ায় যাওয়া হবে বলেও জানান তিনি।

কারাদণ্ডপ্রাপ্ত আকাশ আহম্মেদ মুন্সিগঞ্জ জেলার কাটাখালী এলাকার মৃত জালাল উদ্দিনের ছেলে।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :