ট্রাম্পকে নিয়ে এলাহি আয়োজন ভারতের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৫৩ | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৫২

আজ সোমবার দুই দিনের ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাতে চূড়ান্ত প্রস্তুতি নিয়েছে ভারত। অতিথি বরণে যাতে ত্রুটি না থাকে, তার জন্য সব রকম প্রস্তুতি নিয়েছে মোদি সরকার।

ট্রাম্প গুজরাটের আহমেদাবাদে পৌঁছাবেন সকাল ১১টায়। তাকে এবং তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে ব্যক্তিগতভাবে স্বাগত জানাবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিমানবাহিনীর বিমানে করে সস্ত্রীক ট্রাম্প আসবেন বলে জানা গিয়েছে। রোডশোয়ের পর দুই নেতা পৌঁছাবেন মোতেরা স্টেডিয়ামে। নব নির্মিত ক্রিকেট স্টেডিয়ামে ট্রাম্পকে স্বাগত জানানো হবে। এই অনুষ্ঠানে এক থেকে দেড় লক্ষ মানুষ যোগ দেবেন। দুপুর সাড়ে বারোটার সময় দুই নেতা এই অনুষ্ঠানে আসবেন এবং একসঙ্গে বক্তৃতা করবেন। আমেরিকায় 'হাউডি মোদী'‌র অনুকরণেই ভারতে 'নমস্তে ট্রাম্প'‌ অনুষ্ঠানটি হবে। এই দিনে অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন কৈলাশ খের।

মার্কিন প্রেসিডেন্টের আপ্যায়ণের জন্য তৈরি হয়েছে বিশেষ মিষ্টি। সোনা-রূপোর পাত্রে রাখা থাকবে সেই মিষ্টি। যার নাম দেওয়া হয়েছে দ্য ট্রাম্প কালেকশন। মঙ্গলবার রাষ্ট্রপতি ভবনের আনুষ্ঠানিক নৈশভোজের জন্য ট্রাম্প পরিবারের রসনা-তৃপ্তির সেরা বন্দোবস্ত করার চেষ্টা করা হচ্ছে। মার্কিন কর্তৃপক্ষের কাছ থেকে জেনে নেওয়া হয়েছে ট্রাম্পের প্রিয় খাদ্যতালিকা।

আনুষ্ঠানিক নৈশভোজে এবং হায়দরাবাদ হাউসে মঙ্গলবার প্রধানমন্ত্রীর দেওয়া মধ্যাহ্নভোজে সেই পদগুলির কিছু কিছু রাখার কথা ভাবা হচ্ছে। তার সঙ্গে মিশে থাকবে সনাতন ভারতীয় খাবার। আগ্রায় মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এদিকে, প্রথা মেনে প্রেসিডেন্টকে আগ্রায় স্বাগত জানানোর জন্য তৈরি করা হয়েছে ৩০০ গ্রাম রুপোর চাবি। তাজমহলের আদলে এই চাবি তৈরি করা হয়েছে। আগ্রার মেয়র জানিয়েছেন, কোনো বিদেশি অতিথি শহরে এলে তাকে এই ‘শহরের চাবি’ দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

তীব্র গরমে বিশ্বব্যাপী বছরে ১৯ হাজার শ্রমজীবীর মৃত্যু

গাজা ইস্যুতে উত্তাল যুক্তরাষ্ট্রের শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলো 

ফের দফায় দফায় ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান

ইরানে ছোড়া একটি ক্ষেপণাস্ত্র নিজেরাই ধ্বংস করে ইসরায়েল!

মালদ্বীপে সংসদ নির্বাচনে বিপুল ভোটে জয়ী চীনপন্থি প্রেসিডেন্ট মুইজ্জুর দল

পাকিস্তান সফরে ইরানের প্রেসিডেন্ট রাইসি 

ব্যর্থতার দায় নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ 

২৬ হাজার শিক্ষকের চাকরি বাতিল করলো কলকাতা হাইকোর্ট

ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান তুরস্কের

সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ইরাকি সশস্ত্র গোষ্ঠীর রকেট হামলা  

এই বিভাগের সব খবর

শিরোনাম :