শাড়ি ও কম্বলের ভাজে মিলল কোটি টাকার ইয়াবা

প্রকাশ | ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫০ | আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৭

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লায় লাগেজের ভেতরে রাখা শাড়ি ও কম্বলের ভাজ থেকে সোয়া কোটি টাকা মূল্যের ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। আটক করা হয়েছে দুই নারীকে।

রবিবার দিবাগত রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার আলেখারচর মাতৃভান্ডার নামে একটি মিষ্টি দোকানের সামনে থেকে এসব ইয়াবাসহ ওই দুই নারীকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার মোল্লারগাঁও গ্রামের মো. দোলন মিয়ার স্ত্রী সুমী আক্তার এবং একই জেলার ওসমানীনগর উপজেলার পুরানসতপুর গ্রামের সুরুজ আলীর স্ত্রী লিপি বেগম।

সোমবার সকালে কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে আটকের বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম। তিনি জানান, কক্সবাজারের টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে যাত্রী বেশে অভিনব কায়দায় লাগেজের ভেতর শাড়ি ও কম্বলের ভাজে ইয়াবা নিয়ে সিলেট যাচ্ছিলেন দুই নারী। গাড়ি পরিবর্তনের জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার আলেখারচরে একটি মিষ্টি দোকানের সামনে থামেন তারা। রাত ১১টার দিকে দুই নারীর লাগেজ নিয়ে দাঁড়িয়ে থাকা দেখে ডিবি পুলিশের একটি টিমের সন্দেহ হয়। জিজ্ঞাসাবাদ করলে দুই নারী বিভ্রান্তিমূলক তথ্য দেয়।

পরবর্তীতে পুলিশের দুই নারী সদস্য দিয়ে লাগেজ তল্লাশি করে শাড়ি ও কম্বলের ভাজে স্কচটেপ মোড়ানো বড় বড় চারটি রোলে ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। যেগুলোর মূল্য আনুমানিক ১ কোটি ২০ লাখ টাকা।

পুলিশ সুপার আরও বলেন, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দুই নারী জানান, পূর্বে যাত্রীবেশে টেকনাফ থেকে ইয়াবা ট্যাবলেট সিলেটের বিভিন্ন এলাকায় পাচার করেছেন।
দুই নারীর কাছ থেকে বিপুল ইয়াবা ট্যাবলেট উদ্ধারের অভিযানে আরও অংশ নেন পুলিশের ইন্সপেক্টর ইখতিয়ার উদ্দিন ও উপ-পুলিশ পরিদর্শক পরিমল চন্দ্র দাস।

ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/এমআর