৫০০ ছাড়িয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৮ | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৪

সাদা জার্সিতে টানা ব্যর্থতায় বিরক্ত বাংলাদেশের টাইগাররা জিম্বাবুয়ের বিপক্ষে গর্জে উঠেছে। জিম্বাবুয়ের করা ২৬৫ রান দিনের প্রথম সেশনেই পার করে লিড নিতে শুরু করেছিল বাংলাদেশ। ইতোমধ্যেই পাঁচশতকের কোটা পার করেছে তৃষ্ণার্ত টাইগাররা। মুমিনুল হক (১৩২) ও মুশফিকুর রহিমের (১৮৯*) রানের অনবদ্য ইনিংসে খেই হারিয়ে ফেলেছে জিম্বাবুয়ের বোলাররা। এই প্রতিবেদনটি করা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৫৩২ রান।

রবিবার দিন শেষে ৭৯ রান করে অপরাজিত ছিলেন মুমিনুল হক। মুশফিক অপরাজিত ছিলেন ৩২ রান করে। সোমবার ব্যাটিংয়ে নেমে দিনের প্রথম সেশনেই সেঞ্চুরি পূর্ণ করেন মুমিনুল। দ্বিতীয় সেশনে সেঞ্চুরি হয় মুশফিকুর রহিমের।

মুশফিকের সঙ্গে ২২২ রানের জুটি গড়ে ফিরে যান অধিনায়ক মুমিনুল হক। দলীয় ৩৯৪ রানে বোলারের হাতে ক্যাচ হন তিনি। ফেরার আগে তিনি করেন ১৩২ রান। টেস্টে এটি তার নবম সেঞ্চুরি। পরে মিথুন নেমে ১৭ রান করে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হয়ে ফিরে গেছেন। রিভিউ নিয়েও তিনি বাঁচতে পারেননি। মিথুন ফেরার পরে মুশফিকের সঙ্গ দিচ্ছিলেন লিটন দাস। একদিকে মুশফিকুর রহিমের ক্ষিপ্রতা অন্যদিকে লিটন দাসের দৃঢ়তায় এগিয়ে যাচ্ছিলো বাংলাদেশ। ৯৫ বলে ব্যক্তিগত হাফ সেঞ্চুরিটি পূরণ করে উইকেট কিপারে মুষ্ঠিমেয় হন এই ডান হাতি টাইগার ব্যাটসম্যান। লিটনের বিদায়ের পর ক্রিজে নেমেছেন তাইজুল ইসলাম।

গত শনিবার মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২২৮ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছিল জিম্বাবুয়ে।

পরের দিন আবার তারা ব্যাটিংয়ে নামে। ২৬৫ রান করে অলআউট হয় তারা। প্রথম ইনিংসে সেঞ্চুরি করেন জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন। ১০৭ রান করে আউট হন তিনি। বাংলাদেশের বোলারদের মধ্যে আবু জায়েদ রাহি ৪টি, নাঈম হাসান ৪টি ও তাইজুল ইসলাম ২টি করে উইকেট শিকার করেন।

রবিবার দিনের প্রথম সেশনেই শুরু হয়েছিল বাংলাদেশের প্রথম ইনিংস। এদিন ৩ উইকেটে ২৪০ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে টাইগাররা। ৭১ রান করে আউট হয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। দিন শেষে ৭৯ রান করে অপরাজিত ছিলেন মুমিনুল হক। মুশফিক অপরাজিত ছিলেন ৩২ রান করে।

(ঢাকাটাইমস/২৪ ফেব্রুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :