টাইগ্রিসদের ১৪৩ রানের টার্গেট দিল ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৮

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২০ এ নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছ থেকে ১৪৩ রানের লক্ষ্য পেল বাংলাদেশ।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় বিকেল ৫টায় অস্ট্রেলিয়ার পার্থে গ্রুপ ‘এ’র ম্যাচে ভারতীয় নারী ক্রিকেট দলের বিপক্ষে টসে জিতে ফিল্ডিং বেছে নেন টাইগ্রেস অধিনায়ক সালমা খাতুন। প্রতিপক্ষের ডেরায় প্রথম আঘাতটাও তিনিই করেছিলেন। পরে অবশ্য ঘুরে দাঁড়িয়ে ৬ উইকেটে ১৪২ রানের সংগ্রহ পেয়েছে ভারত।

শুরুতে বোলিং করতে নেমে দলীয় ১৬ রানেই ভারতীয় ওপেনার তানিয়া ভাটিয়াকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে বিদায় করেন সালমা। এরপর শেফালি ভার্মা আর জেমাইমা মিলে ৩৭ রানের জুটি গড়েন। ১৭ বলে ২ চার ও ৪ ছক্কার ঝড়ে ৩৯ রান করে পান্না ঘোষের বলে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন শেফালি। শেফালির পর ভারতীয় অধিনায়ক হারমানপ্রীত কউরকে ৮ রানে বিদায় করে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন পান্না।

ওদিকে রান আউটের শিকার হওয়ার আগে ৩৭ বলে ৩৪ রান করেন জেমাইমা। ভারত দলীয় ১১১ আর ১১৩ রানে আরও ২ উইকেট হাতায়। এর মধ্যে রিচা ঘোষকে ফেরান সালমা। আর ১১ রান করা দীপ্তি শর্মা রান আউটের শিকার হন। তবে শেষদিকে ভেদা কৃষ্ণমূর্তির ১১ বলে ২০ রানের ইনিংসে ভর করে লড়াকু সংগ্রহ পায় ভারত।

এর আগে ২০১৮ সালের নারী এশিয়া কাপে দুইবার এই ভারতকে হারিয়ে চমকে দিয়েছিল বাংলাদেশ। এর মধ্যে একটি ছিল ফাইনাল, যা জিতে চ্যাম্পিয়ন হয়েছিলেন সালমা খাতুনরা। ফলে প্রতিপক্ষ হিসেবে ভারত সালমাদের কাছে অপরাজেয় নয়।

(ঢাকাটাইমস/২৪ ফেব্রুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :