প্রতিবন্ধীকে ধর্ষণের দায়ে দুজনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১২

কুষ্টিয়ার দৌলতপুর থানায় করা এক বাকপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সেই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেয় আদালত। সোমবার দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মশিয়ার রহমান আসামিদের অনুপস্থিতিতে এই রায় দেয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- দৌলতপুর উপজেলার আল্লারদর্গা গ্রামের রানা হোসেন এবং বেলী খাতুন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১০ নভেম্বর ওই বাক প্রতিবন্ধী কিশোরীকে ফুসলাইয়া ডেকে নিয়ে আটকে রেখে বেলী খাতুনের সহযোগিতায় রানা হোসেন তিন দিন ধরে ধর্ষণ করে। এ ঘটনায় ১৩ নভেম্বর ভিকটিমের মা রুশিয়া খাতুন মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দেয় পুলিশ।

রায়ের বিষয়টি নিশ্চিত করে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকার পক্ষের আইনজীবী আব্দুল হালিম জানান, বাকপ্রতিবন্ধী কিশোরীকে ফুসলিয়ে ডেকে নিয়ে আটকে রেখে ধর্ষণের ঘটনায় অভিযোগ গঠনপূর্বক দীর্ঘ সাক্ষ্য শুনানি করে আদালত। অভিযোগ প্রমাণিত হওয়ায় ধর্ষণের দায়ে রানা হোসেনকে এবং ধর্ষণের সহযোগিতার দায়ে বেলী খাতুনকে যাবজ্জীবন কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সাজা দিয়েছে আদালত।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :