এমপির আশ্বাসে যবিপ্রবিতে অনশন স্থগিত

যবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ২১:১৯

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) আন্দোলনকারী শিক্ষার্থীরা দ্বিতীয় দফায় অনশন শুরু করলে যশোর-৩ আসনের সাংসদ কাজী নাবিল আহমেদের আশ্বাসে স্থগিত করেছেন শিক্ষার্থীরা। সোমবার যবিপ্রবির কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অন্তর দে শুভ এ কথা জানান।

তিনি জানান, গত ২০ ফেব্রুয়ারির হামলার ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়। হামলায় গুরুতর আহত হয়ে সুজন, হৃদয় ও সাকিব সদর হাসপাতালে চিকিৎসা নেন। এরপর ২২ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় দফায় অনশনে বসলে রিজেন্ট বোর্ডের সদস্য ও সাংসদ কাজী নাবিল আহমেদ শিক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাস দেন। এছাড়া প্রশাসনের উচ্চ পর্যায়ের পক্ষ থেকেও একই ধরনের আশ্বাস পেয়ে অনশন সাময়িকভাবে স্থগিত করেছি।

তিনি দাবি করেন, ২০১৮ সালে উপাচার্যের সাবেক পিএস কামরুল হাসান ছাত্রলীগকে নিয়ে কটূক্তি করলে আমরা তার প্রতিবাদ করি। ওই ঘটনা নিয়ে ২০২০ সালে কোনো তদন্ত ছাড়াই যবিপ্রবির শিক্ষার্থী অন্তর দে শুভ এবং ইকরামুল কবীর দ্বীপকে আজীবন বহিষ্কার করা হয়।

এছাড়া জাতির পিতা এবং দেশরত্ন শেখ হাসিনার ছবি বিকৃতকারী উপাচার্যের অপসারণ করা না হলে আবার কর্মসূচি ঘোষণা করা হবে বলেও সংবাদ সম্মেলনে হুঁশিয়ারি দেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- ইসমে আজম শুভ, আশিকুর রহমান, আরাফাত সুজন, মাহমুদুল হাসান সাকিব, মনিরুল ইসলাম হৃদয় ও মারুফ হাসান।

প্রসঙ্গত, যবিপ্রবিতে শিক্ষক নিয়োগে বাধা প্রদান, উপাচার্যের কার্যালয়ে হামলা, শৃঙ্খলা ভঙ্গ, অসদাচরণ ও র‌্যাগিংয়ে জড়িত থাকার অভিযোগে গত ১৮ ফেব্রুয়ারি অন্তর দে শুভ ও ইকরামুল কবীর দ্বীপকে আজীবন এবং ইসমে আজম শুভসহ তিন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তারই প্রতিবাদে ১৯ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে যবিপ্রবি উপাচার্যের পদত্যাগসহ নয় দফা দাবি নিয়ে অনশন শুরু করেন শিক্ষার্থীরা। পরে রাতে বহিরাগত আজিজুল ইসলাম ও রাসেল পারভেজের নেতৃত্বে লাইট বন্ধ করে তাদের ওপর হামলা চালানো হয়।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :