তাইজুলের হাত ধরে শিকার শুরু বাংলাদেশের

প্রকাশ | ২৫ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫৮ | আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১০:২৭

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

তাইজুলের হাত ধরেই সকাল সকাল শিকার শুরু করে দিল বাংলাদেশ। দিনের শুরুতেই তাইজুলের বলে স্লিপে মিথুনের হাতে ক্যাচ হলেন জিম্বাবুয়ের ওপেনার কাসুজা। তার ব্যক্তিগত সংগ্রহ ১০ রান।

মিরপুর টেস্টে মঙ্গলবার ম্যাচের চতুর্থ দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে জিম্বাবুয়ে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ৩ উইকেটে ২০ রান। তারা এখনো ২৭৫ রান পিছিয়ে রয়েছে।

৬ উইকেটে ৫৬০ রান করে গতকাল দিনের শেষ সেশনে বাংলাদেশ ইনিংস ঘোষণা করেছিল। প্রথম ইনিংস শেষে বাংলাদেশের লিড ছিল ২৯৫ রান। সোমবার ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ৯ রান করে দিনের খেলা শেষ করেছিল জিম্বাবুয়ে।

গত শনিবার মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২২৮ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছিল জিম্বাবুয়ে।

পরের দিন আবার তারা ব্যাটিংয়ে নামে। ২৬৫ রান করে অলআউট হয় তারা। প্রথম ইনিংসে সেঞ্চুরি করেন জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন। ১০৭ রান করে আউট হন তিনি। বাংলাদেশের বোলারদের মধ্যে আবু জায়েদ রাহি ৪টি, নাঈম হাসান ৪টি ও তাইজুল ইসলাম ২টি করে উইকেট শিকার করেন।

রবিবার দিনের প্রথম সেশনেই শুরু হয়েছিল বাংলাদেশের প্রথম ইনিংস। এদিন ৩ উইকেটে ২৪০ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে টাইগাররা। সোমবার আবার ব্যাট করতে নামে টাইগাররা। মুশফিকুর রহিমেনর ডাবল সেঞ্চুরি ও মুমিনুল হকের সেঞ্চুরিতে ৬ উইকেটে ৫৬০ রান করে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। মুশফিক ২০৩ রান করে অপরাজিত থাকেন। ১৩২ করে আউট হন মুমিনুল হক।

(ঢাকাটাইমস/২৫ ফেব্রুয়ারি/এসইউএল)