এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের

প্রকাশ | ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২:১৯ | আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩:১১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ক্যাসিনোকাণ্ডে গ্রেপ্তার গেণ্ডারিয়া আওয়ামী লীগের সাবেক নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়ার আরেক বাড়িতে অভিযানের প্রস্তুতি নিচ্ছে র‌্যাব। সেখানেও বিপুল সম্পদ রাখা আছে বলে জানতে পেরেছে পুলিশের এই এলিট ফোর্সটি।

রাত থেকে এনামুল-রুপনের যে বাসায় অভিযান চালানো হয়েছিল সেই বাসার কাছেই আরেকটি বাসায় তল্লাশি চালাবে র‌্যাব।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, বিপুল সম্পদ রক্ষিত আছে এমন খবরে এনামুল-রুপনের আরেকটি বাসায় অভিযান চালানো হবে।

এর আগে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলমের নেতৃত্বে সোমবার মধ্যরাত থেকে পুরান ঢাকার লালমোহন স্ট্রিটের ছয়তলা একটি বাড়িতে অভিযান চালায় র‌্যাব। পরে বাড়িটি থেকে কয়েক কোটি টাকার এফডিআর, পাঁচটি সিন্দুকে থাকা কয়েক কোটি টাকা ও বিপুল স্বর্ণালঙ্কার জব্দ করা হয়। এছাড়া জব্দ করা হয় অনেক ক্যাসিনো সরঞ্জাম।

সিন্দুকে পাওয়া নগদ টাকা গোণার কাজ এখন চলছে। তবে প্রাথমিকভাবে মনে হচ্ছে টাকার অংক ২০ থেকে ২৫ কোটি টাকাও হতে পারে। টাকা গোণার জন্য মেশিন আনা হয়েছে।

ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের পরিচালক এনু ছিলেন গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি। আর তার ভাই রুপন ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক।

গত বছর ১৮ সেপ্টেম্বর ঢাকার কয়েকটি ক্লাবের সঙ্গে ওয়ান্ডারার্সে অভিযান চালিয়ে জুয়ার সরঞ্জাম, কয়েক লাখ টাকা ও মদ উদ্ধার করে র‌্যাব।

এর ধারাবাহিকতায় গত ২৪ সেপ্টেম্বর গেণ্ডারিয়ায় প্রথমে এনু ও রুপনের বাড়িতে এবং পরে তাদের এক কর্মচারী এবং তাদের এক বন্ধুর বাসায় অভিযান চালিয়ে কোটি টাকার বেশি নগদ টাকা ও ৭৩০ ভরি স্বর্ণালঙ্কার জব্দ করেছিল র‌্যাব।

র‌্যাবের পক্ষ থেকে তখন বলা হয়, সিন্দুকে পাওয়া ওই টাকার উৎস ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো। টাকা রাখতে জায়গা বেশি লাগে বলে কিছু অংশ দিয়ে সোনা কিনে রাখতেন এনামুল।

ওই ঘটনার পর মোট সাতটি মামলার করা হয়, যার মধ্যে অবৈধ ক্যাসিনো ও জুয়া পরিচালনা ও অর্থ-পাচারের অভিযোগে চারটি মামলার তদন্ত করছে সিআইডি।

বেশ কিছুদিন পলাতক থাকার পর চলতি বছরের ১৩ জানুয়ারি কেরানীগঞ্জের শুভাঢ্যায় একটি ভবন থেকে এক সহযোগীসহ গ্রেপ্তার হন এনু-রুপন দুই ভাই। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।

ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এসএস/এমআর