নারায়ণগঞ্জে এবার ইউপি চেয়ারম্যান বরখাস্ত

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৩

নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার বন্দর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান এহসান উদ্দিনকে জন্ম নিবন্ধন সনদ ও ট্রেড লাইসেন্স খাতের ৩৩ লাখ ৭২ হাজার টাকা আত্মসাতের ঘটনায় সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করা হয়েছে। এর আগে একই কারণে বন্দর ইউনিয়ন পরিষদের সাবেক সচিব মোহাম্মদ ইউসুফকে বরখাস্ত করা হয়েছিল।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ২০১৫-১৬ ও ২০১৬-১৭ এই দুই অর্থ বছরের জন্ম নিবন্ধন ও ২০১৭ সালের ডিসেম্বর থেকে ২০১৮ সালের জুন পর্যস্ত ছয় মাসের ট্রেড লাইসেন্স খাতে আদায়কৃত অর্থ আত্মসাত করেছেন বন্দর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এহসান উদ্দিন আহম্মেদ ও তার সচিব মোহাম্মদ ইউসুফ। এই দুই খাতে মোট ৩৩ লাখ ৭২ হাজার টাকা আত্মসাৎ করা হয়েছে বলে জানা গেছে। ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর এ ঘটনায় অডিট আপত্তি তোলা হয়। পরে মূল তথ্য উদঘাটনে তদন্তে নামে স্থানীয় সরকার বিভাগ। ২০১৫-১৬ অর্থবছরে জন্ম নিবন্ধন সনদ ফি বাবদ সাত লাখ ৭৩ হাজার ৩৮০ টাকা, ২০১৬-১৭ অর্থবছরে একই খাতে ১৪ লাখ ৩৩ হাজার ৭২০ টাকা এবং ২০১৭-১৮ অর্থবছরে ১১ লাখ ৬৪ হাজার ৯০০ টাকা আত্মসাত করা হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের তদন্তে এ অভিযোগ প্রমাণিত হলে এ টাকা আদায়সহ ইউপি চেয়ারম্যান ও সচিবের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয় নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে। এ বিষয়ে চেয়ারম্যান এহসান উদ্দিন বলেন, ‘সরল বিশ্বাসের সুযোগ নিয়ে সচিব মোহাম্মদ ইউসুফ এই টাকা আত্মসাত করেছে। তবে আমি সচিবের বিরদ্ধে মামলা করেছি। মামলাটি পিবিআইতে তদন্তে আছে।’

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :