ভালুকায় দুই বছর ধরে বাড়িছাড়া এক অসহায় পরিবার

আনোয়ার হোসেন তরফদার, ভালুকা (ময়মনসিংহ)
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫০

ময়মনসিংহের ভালুকায় দুই বছর ধরে নিজের বসতবাড়িতে যেতে পারছে না এক অসহায় পরিবার। ফলে ষাটোর্ধ বাবা হাসেম আলী ও মাকে নিয়ে মানুষের বাড়িতে বাড়িতে ঘুরে বেড়াচ্ছেন অসহায় পঙ্গু ছেলে আমিরুল ইসলাম। ঘটনাটি উপজেলার মেদুয়ারী ইউনিয়নের মেদুয়ারী গ্রামে। বসতবাড়ি থেকে অন্যায়ভাবে বের করে দেওয়ার বিচারপ্রার্থী হয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরছে অসহায় পরিবারটি।

এ ঘটনায় ভালুকা মডেল থানায় আফতাব উদ্দিন, রাহাত মিয়া, ফাতেমা খাতুন, নিলুফাকে আসামি করে মামলা করেছেন।

মামলার চার্জশিট সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৫ জুন রাতে ঘুমন্ত অবস্থায় আফতাব উদ্দিনের নেতৃত্বে ৫/৬ জন দেশীয় অস্ত্র নিয়ে বাদীর পরিবারকে মারধর করে বাড়িতে অগ্নিসংযোগ করে সবাইকে বাড়ি থেকে বের করে দেয়। এতে ওই বাড়ির সকল আসবাবপত্র পুড়ে যায়। পরে আহতরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে ভালুকা মডেল থানায় মামলা করেন।

মামলার বাদী আমিরুল ইসলাম জানান, আমাদের পৈত্রিক সম্পত্তিতে আমরা দুই বছর ধরে যেতে পারছি না। আমি গার্মেন্টসে কাজ করে কোনরকম সংসারটা চালিয়ে নিয়ে যাচ্ছিলাম, এমন সময় আফতাব উদ্দিন ও তার বাহিনী আমার পা ভেঙে দিয়েছে। এখন আমি ঠিক মত হাঁটতেই পারি না। আমি আমার বাবার পৈত্রিক বাড়িতে ফিরে যেতে চাই।

মামলার তদন্তকারী এসআই কাজল হোসেন জানান, ভুক্তভোগী পরিবারের একজন সদস্য এ ঘটনায় প্রায় আট মাস ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মামলার বিবাদী প্রভাবশালী হওয়ায় এলাকার কেউ এ বিষয়ে মুখ খুলতে রাজি হয়নি। ওসি মাইনউদ্দিনের আন্তরিক সহযোগীতায় মামলার চার্জশিট আদালতে পাঠিয়েছি। আশা করছি, খুব তাড়াতাড়ি মামলাটির বিচার কাজ সম্পন্ন হবে।

ভালুকা মডেল থানার ওসি মাইন উদ্দিন জানান, মামলার চার্জশিট দেয়া হয়েছে। এখন আদালত এ বিষয়ে রায় দেবে।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :