বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে দলে চমক মাধেবেরে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:২৩ | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:০২

বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। দলে নতুন মুখ ওয়েসলি মাধেবেরে। এছাড়া দলে ফিরেছেন টেস্ট অধিনায়ক শন উইলিয়ামস, তিনাসে কামুনহুকামবে ও রিচমন্ড মুতুম্বামি।

সদ্য শেষ হওয়া আইসিসি অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে ব্যাট-বল হাতে চমক দেখিয়েছেন মাধেবেরে। ব্যাট হাতে দুটি হাফ সেঞ্চুরির সাথে বল হাতে ৮ উইকেট শিকার করেছেন তিনি।

জিম্বাবুয়ে দলের নির্বাচক প্রসপার উৎসেয়া বলেন, ‘গেল কয়েক বছরের পারফরম্যান্স বিচারে জিম্বাবুয়ে ক্রিকেটের সবচেয়ে প্রতিভাবান খেলোয়াড় মাধেবেরে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরে এবং সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ পারফরম্যান্স করেছেন তিনি। দলে ডাক তার প্রাপ্য ছিলো। আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক হতে দেখাটা হবে দারুণ কিছু। পর্যায়ক্রমে তরুণ খেলোয়াড়দের আমরা জাতীয় দলে সুযোগ দিতে চাই চাই।’

স্ত্রীর প্রথম সন্তান জন্ম উপলক্ষ্যে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে খেলতে পারেননি উইলিয়ামস। এছাড়া টেস্টে খেলা প্রিন্স মাসভাউরি, কেভিন কাসুজা, রেগিস চাকাবা, ভিক্টর নায়ুচি, ব্রেইন মুডজিনগানইয়ামার ওয়ানডে দলে সুযোগ হয়নি।

চামু চিবাবার নেতৃত্বেই বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলবে জিম্বাবুয়ে। এ সিরিজ দিয়েই অধিনায়ক হিসেবে চিবাবার আন্তর্জাতিক অভিষেক হতে যাচ্ছে।

আগামী ১ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। সবগুলো ম্যাচই হবে সিলেটে। ওয়ানডের পর দুই ম্যাচের টি-২০ সিরিজ খেলবে দু’দল। ঢাকায় ৯ ও ১১ মার্চ হবে সিরিজের দু’টি টি-২০।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ে দল

চামু চিবাবা (অধিনায়ক), সিকান্দার রাজা, ক্রেইগ আরভিন, তিনাসি কামুনহুকামবে, ওয়েসলি মাধরেরে, তিমিসেন মারুমা, ক্রিস্টোফার এমপফু, চার্ল মুম্বা, তিনোতেন্ডা মুতোমবদজি, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), আইনসলে এনডলোভু, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড তিরিপানো, চার্লটন টিসুমা ও সিন উইলিয়ামস।

(ঢাকাটাইমস/২৬ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

মুখোমুখি হচ্ছে কেকেআর ও আরসিবি, আলোচনায় কোহলি-গম্ভীর দ্বৈরথ

সাকিব যে দলে খেলে, সে দল ভাগ্যবান: নিক পোথাস

যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেক হচ্ছে ৩৬ বলে সেঞ্চুরি করা কোরি অ্যান্ডারসনের

লিটনের রানে ফেরা নিয়ে যা বললেন টাইগার কোচ নিক পোথাস

মেসির খেলার খবর শুনেই শেষ ম্যাচের টিকিট

এবার জিম্বাবুয়ে সিরিজেও সৌম্যকে নিয়ে শঙ্কা

বিশ্বকাপের আগে পাকিস্তানের আরও এক টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

এই বিভাগের সব খবর

শিরোনাম :