চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় একজনের যাবজ্জীবন

প্রকাশ | ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:২০

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস

চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় শিপন রানা ওরফে বাবু নামে একজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বুধবার বিকালে চুয়াডাঙ্গার স্পেশাল ট্রাইবুনাল-১ এর বিচারক রবিউল ইসলাম এ রায় দেন। রায় ঘোষণার সময় অভিযুক্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডিত শিপন রানা ওরফে বাবু দামুড়হুদা উপজেলার ঝাঁঝাডাঙ্গা গ্রামের আব্দুর রহমানের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১৪ এপ্রিল ভোরে চুয়াডাঙ্গা-৬ বিজিবির একটি টহল দল দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর গ্রামে অভিযান চালায়। এ সময় গ্রামের প্রগতি লাইফ ইন্সুরেন্স অফিসের সামনে থেকে শিপন রানা ওরফে বাবুকে মোটরসাইকলেসহ আটক করে। পরে তার দেহ তল্লাশি করে উদ্ধার করা হয় এক কোটি ১৯ লাখ ৭৭ হাজার ২৩ টাকা মূল্যের তিনটি স্বর্ণের বার। এগুলোর ওজন তিন কেজি ১৭৫ গ্রাম।

এ ঘটনায় বিজিবির নায়েক সুবেদার তোতা মিয়া দামুড়হুদা মডেল থানায় স্বর্ণ পাচারের একটি মামলা করেন। মামলায় অভিযুক্ত শিপন রানা ওরফে বাবুর বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

আলোচিত স্বর্ণ পাচারের এ মামলায় দামুড়হুদা মডেল থানার পরিদর্শক ইমদাদুল হক তদন্ত শেষে ২০১৭ সালের ৩১ অক্টোবর একমাত্র আসামি শিপন রানা ওরফে বাবুকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আদালত এ মামলায় আটজন সাক্ষীর সাক্ষ্য নেন। সাক্ষ্য গ্রহণে আদালত অভিযুক্ত শিপন রানা ওরফে বাবুকে দোষী সাব্যস্ত করে তাকে যাবজ্জীবন কারাদণ্ডে দন্ডিত করেন।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/কেএম/এলএ)