হোস্টেল থেকে মাদ্রাসাছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

প্রকাশ | ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩৬

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সলিমগঞ্জ জান্নাতুল ফেরদৌস মহিলা মাদ্রাসার হোস্টেলের সিঁড়ির রুম থেকে সোমবার রাতে ওই মাদ্রাসার ষষ্ঠ শ্রেণির ছাত্রী, আছমা আক্তার আমেনার (১১) ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় মাদ্রাসার অধ্যক্ষ গোলাম মোস্তফাসহ চারজন সহকারী শিক্ষককে আটক করেছে পুলিশ।

নিহত আমেনা পার্শ্ববর্তী বাঞ্ছারামপুর উপজেলার ছয়ফুল্লাকান্দি ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের প্রবাসী মুমিনুল হকের মেয়ে। সে তৃতীয় শ্রেণিতে ভর্তি হয়ে মাদ্রাসার হোস্টেলে থাকত। দুপুরের খাবারের পর বিকালে ঘুমানোর কথা ছিল আমেনার। ওই সময় রুমে না থাকায় তার সহপাঠীরা তাকে খুঁজতে গিয়ে সিঁড়ির রুমে তার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে চিৎকার শুরু করে। পরে  পুলিশ এসে লাশ উদ্ধার করে।

স্থানীয়দের অভিযোগ, তাকে ধর্ষণের পর হত্যা করে ফাঁসিতে ঝুলিয়ে রাখা হয়েছে। এই ঘটনায় রাতেই বিক্ষুব্ধ এলাকাবাসী ছাত্রীদের নিরাপত্তা দিতে ব্যর্থ দায়ী করে মাদ্রাসার অধ্যক্ষ গোলাম মোস্তফার বিরুদ্ধে মিছিল করেন এবং সুষ্ঠু তদন্তের মাধ্যমে দায়ীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

নিহতের মা সেলিনা বেগম কান্নাজড়িত কণ্ঠে অভিযোগ করে বলেন, আমার মেয়ে আমেনা ফাঁসি দেয়নি, হত্যা করে তাকে ঝুলিয়ে রাখা হয়েছে।

এ ব্যাপারে নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনোজিত রায় বলেন, সোমবার মাগরিরের পর সংবাদ পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য লাশ জেলা মর্গে পাঠানো হয়েছে। বাদীর অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে, ময়নাতদন্তের রিপোর্ট আসলে বলা যাবে এটি হত্যা না আত্মহত্যা।

 (ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/কেএম/এলএ)