মেডিকেলের দুর্নীতি তদন্তে সংসদীয় কমিটি ফরিদপুরে

প্রকাশ | ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪২

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

২০১২ সাল থেকে ২০১৬ পর্যন্ত বিভিন্ন কাজের অনিয়ম তদন্তে গঠিত সংসদীয় কমিটি ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল সরেজমিনে পরিদর্শন করেছে।

বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে সংসদীয় তদন্ত কমিটির গাড়ির বহরটি মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে পৌঁছলে তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি গঠিত এক নম্বর সাব-কমিটির আহ্বায়ক মুহিবুর রহমান মানিক এমপি (সুনামগঞ্জ-৫), আ ফ ম রুহুল হক এমপি (সাতক্ষীরা-৩), মনসুর রহমান এমপি (রাজশাহী-৫), মো. আব্দুল আজিজ এমপি (সিরাজগঞ্জ-৩), সৈয়দা জাকিরা নূর এমপি (কিশোরগঞ্জ-১) এবং অতিরিক্ত সচিব স্বাস্থ্য বিভাগ (এফএন্ডপিআর) স্বপন বড়াল পরিদর্শনে আসেন।

এ কমিটির সদস্যরা ২০১২ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ক্রয়কৃত এবং সরবরাহকৃত যন্ত্রপাতি পরিদর্শন এবং মেডিকেল কলেজ হাসপাতালের কমিটির সাথে বৈঠক করতে ফরিদপুর এসেছেন। বৃহস্পতিবার দুপুরের পর তাদের ফরিদপুর ছাড়ার কথা রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বিকাল সাড়ে সাড়টার দিকে কমিটির সদস্যরা ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এসে নতুন ভবনের তিনতলায় সম্মেলনকক্ষে মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ক্রয়কৃত এবং সরবরাহকৃত যন্ত্রপাতি পরিদর্শন এবং মেডিকেল কলেজ হাসপাতালের কমিটির সাথে বৈঠক করেন। রুদ্ধদ্বার এই বৈঠকে সাংবাদিকসহ অন্য কাউকে ঢুকতে দেওয়া হয়নি।

তদন্ত কমিটি সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার তারা দ্বিতীয় দিনের মতো তাদের কার্যক্রম চালাবেন।

হাসপাতালের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান ঢাকা টাইমসকে বলেন, কমিটির বুধবার থেকে কাজ শুরু করেছে। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত কমিটি ক্রয়সংক্রান্ত বিষয়ে খোঁজখবর নেবে। তদন্ত কমিটিকে আমরা হাসপাতালের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করছি।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/জেবি)