কিশোরগঞ্জে প্রশাসনের জনসেবা ও ই-ফাইলিং বন্ধ

প্রকাশ | ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২২:১৫

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

কিশোরগঞ্জে প্রশাসনের কর্মচারীরা কর্মবিরতিতে থাকায় জনসেবা ও ই-ফাইলিং বন্ধ রয়েছে। পদ-পদবী পরিবর্তনসহ গ্রেড উন্নীতকরণের দাবিতে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের অধিনস্থ তৃতীয় শ্রেণির কর্মচারীরা তিনদিনের পূর্ণদিবস কর্মবিরতি পালন করায় এসব সেবা থেকে বঞ্চিত হচ্ছেন সেবা প্রার্থীরা।

মঙ্গলবার সকাল ৯টা থেকে তিন দিনের পূর্ণদিবস কর্মবিরতি পালন শুরু করেন বাংলাদশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) কিশোরগঞ্জ জেলা শাখার কর্মরত কর্মচারীরা। বুধবার ছিল কর্মবিরতির দ্বিতীয় দিন। পূর্ণদিবস কর্মবিরতি চলাকালে প্রশাসনের সব ই-ফাইলিং বন্ধ করে দিয়েছেন কর্মচারীরা। কোনো কর্মকর্তা-কর্মচারী যাতে ই-ফাইলিং লগইন করতে না পারে, সেজন্য পাসওয়ার্ডও পরিবর্তন করে দিয়েছে বাকাসস নেতারা। এতে জেলা প্রশাসন কার্যালয় থেকে মন্ত্রণালয়ে স্থবিরতা চলে এসেছে। ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

কর্মবিরতির সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি অরুপ কুমার দাস। এতে বক্তব্য দেন জেলা প্রশাসনের প্রশাসনিক কর্মকর্তা কলিম উদ্দিন, বাংলাদশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক হাসান মাহমুদ, সাহিত্য সম্পাদক আবু  ইউসুফ মো. মহসীন, কর্মচারী ফ্রন্টের সভাপতি শফিকুর রহমান, কিশোরগঞ্জ সরকারি কর্মচারী কল্যাণ ফোরামের ব্যবস্থাপনা পরিচালক লাইব্রেরিয়ান মো. সারওয়ার আহমেদ খান, বিজনকান্তি বণিক, মো. ফজলুর রহমান পটল, নির্মল কুমার চক্রবর্তী, মো. ফয়েজ উদ্দিন, মাহবুব আলম, মিজানুর রহমান প্রমুখ।

বক্তারা প্রধানমন্ত্রীর ঘোষণার পরেও মন্ত্রণালয়ের অসৎ কর্মকর্তাদের কারণে পদবী পরিবর্তন ও গ্রেড উন্নীত করা হচ্ছে না বলে ক্ষোভ প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/কেএম/এলএ)