রূপগঞ্জে তাবলিগের দু’পক্ষের সংঘর্ষে আহত ২২

প্রকাশ | ২৭ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৫৩

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

তাবলিজ জামাতে বিবদমান দুই পক্ষ সংঘর্ষে জড়িয়েছে নারায়ণগঞ্জের রূপগঞ্জে। এতে উভয় পক্ষের অন্তত ২২ জন আহত হয়েছেন।

বুধবার রাত ৯টার দিকে উপজেলার তারাবো পৌরসভার বিশ্বরোড এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মাওলানা সাদপন্থীদের সঙ্গে বিরোধী পক্ষের লোকজনের দীর্ঘদিন ধরে বিবাদ চলে আসছে। বুধবার রাত ৯টার দিকে সাদ গ্রুপের সদস্যরা বিশ্বরোড জামে মসজিদে তাবলিগ জামাত নিয়ে আলোচনা করছিল। এসময় বিরোধী পক্ষের সদস্যরা এসে বাধা দেন। এতে দু’পক্ষের মধ্যে তর্কাতর্কি শুরু হয়। এক পর্যায়ে তা ধাওয়া-পাল্টা ধাওয়ায় রূপ নেয়। এসময় দুই গ্রুপের সদস্যরা উভয়পক্ষকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে মারে। চালানো হয় মসজিদে ভাঙচুর। পরে পুলিশ এসে দুই পক্ষকে ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় সাদ গ্রুপের মহিউদ্দিন, ওমর ফারুক, শাহীন মিয়া এবং বিরোধী পক্ষের আরিফুল ইসলাম, সাজ্জাদ হোসেন, জাকির হোসেন, মোশারফ হোসেন, নূরে আলম, তারেক মিয়া, আল-আমিন, আব্দুল আওয়াল, আবু ইউসূফ, আজিম উদ্দিন, সোলেইমান, আল-আমিন-২, ইব্রাহমি, তারেক, মাসুদ আহমেদ, হোসাইফাসহ অন্তত ২২ জন আহত হয়েছেন বলে জানা যায়।

আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান ঢাকা টাইমসকে বলেন, দুই গ্রুপের সংঘর্ষের খবর পেয়ে আমি তাৎক্ষণিক ঘটনাস্থলে যাই। পুলিশ গিয়ে দুই গ্রুপের সদস্যদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনা তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে তাবলিগের দুই পক্ষই পরস্পরকে দোষারোপ করছেন।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/জেবি)