ইতালি প্রবাসীদের সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান রাষ্ট্রদূতের

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫৩ | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৫৯
রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার

ইতালিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় প্রবাসী বাংলাদেশিদের সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।

রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার জানান, ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে দূতাবাসের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। প্রবাসী বাংলাদেশিদের কেউ করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহ পোষণ করলেই রোম দূতাবাসের হেল্প ডেক্স নাম্বারে ( ‌‌ 333 744 1690, 389 475 6902) জানাতে অনুরোধ করেন। এছাড়াও বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, মিলান (3298824305 ও 320 224 4829) যোগাযোগের অনুরোধ জানিয়েছেন।

রাষ্ট্রদূত বলেন, ইতালির উত্তরাঞ্চলীয় শহরগুলোতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার সংবাদ আমাদের কাছে রয়েছে এবং সেখানে বেশ কয়েকজনের মৃত্যুর খবরও আমরা পেয়েছি। এই অবস্থায় দূতাবাস প্রবাসী বাংলাদেশিদের যেকোনো সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণে প্রস্তুত রয়েছে।

তিনি প্রবাসী বাংলাদেশিদের আতঙ্কিত না হয় ধৈর্য ধারণ করে পরিস্থিতি মোকাবেলার অনুরোধ জানিয়েছেন। দূতাবাস বন্ধ রাখার কোনোরকম নির্দেশনা আসেনি উল্লেখ করে তিনি জানান, দূতাবাসের সেবা কার্যক্রম স্বাভাবিক রয়েছে। যারা সেবা নিতে আসছেন, তাদেরকে সতর্ককরণ বার্তা দেওয়া হচ্ছে এবং সকল কর্মকর্তা এ ব্যাপারে সজাগ রয়েছেন।

রাষ্ট্রদূত সবাইকে সতর্ক করার আহ্বান জানিয়ে বলেছেন, আপনারা জনসমাগম এড়িয়ে চলবেন, বাস ট্রাম এবং অন্যান্য যানবাহন চলাচলের সময় মাস্ক ব্যবহারের চেষ্টা করবেন, পরিষ্কার পরিচ্ছন্ন থাকবেন এবং বাসস্থানও পরিষ্কার রাখার চেষ্টা করবেন।

এছাড়াও রাষ্ট্রদূত সাংবাদিক রাজনৈতিকসহ সকল সংগঠনের নেতাদের নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা এবং সবাইকে সতর্ক করার অনুরোধ জানান।

করোনা ভাইরাসের উপসর্গ অনুভব করলেই ইতালিয়া টোল ফ্রি নাম্বার 1500 এবং 112 নাম্বারে দ্রুত যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/কেকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :