ভালুকায় সেতু ভেঙে নদীতে বালুবোঝাই ট্রাক

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৩

ময়মনসিংহের ভালুকায় সেতু ভেঙে বালুবোঝাই একটি ট্রাক নদীতে পড়ে গেছে। বৃহস্পতিবার সকালে ভালুকার খিরু নদীর বেইলি সেতুতে ভালুকা-মল্লিকবাড়ী সড়কে এ দুর্ঘটনা ঘটে। ফলে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

এতে বড় যানবাহগুলোকে প্রায় ৩০ কিলোমিটার পথ ঘুরে চলাচল করতে হচ্ছে। এছাড়াও এ ঘটনায় আহত হয় এক স্কুলছাত্র।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঝুঁকিপূর্ণ এ সেতুটিতে পাঁচ টনের বেশি মালামাল নিয়ে যান চলাচল নিষিদ্ধ থাকলেও প্রায় ৩০ টনের বেশি বালু নিয়ে একটি ড্রাম ট্রাক সেতুটিতে উঠলে তা ভেঙে নদীতে পড়ে যায়। এসময় ট্রাকের চালক ও সহকারী দ্রুত বের হয়ে যেতে পারলেও সেতু দিয়ে হেঁটে যাওয়া শহিদ নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র শাকিল আহত হয়েছে। ট্রাকটির চালক ও সহকারী তাৎক্ষণিক পালিয়ে যায়।

তারা আরও জানান, ১০ চাকার ড্রাম ট্রাক দিয়ে বালু বহন না করার জন্য দীর্ঘদিন ধরে নিষেধ করছিল এলাকাবাসী। কিন্তু এ নিষেধাজ্ঞা বালু ব্যবসায়ীরা অমান্য করেই চলছে।

দুর্ঘটনার পর থেকে মল্লিকবাড়ি, ডাকাতিয়া, অঙ্গারগাড়া ও সখিপুরের যানবাহনগুলো সিডস্টোর হয়ে ঘুরে এসে মল্লিকবাড়ি মোড় দিয়ে যাতায়াত করছে।

সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার ওয়াহিদুজ্জামান বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে মিস্ত্রি পাঠিয়েছি। আশা করছি আজ কালের মধ্যেই মেরামত কাজ শুরু হবে।’

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/পিএল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :