দিল্লিতে হামলার প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন

নোবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩২

নাগরিকত্ব আইনের বিপক্ষে অবস্থান নেয়া সমর্থকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন হয়। পরে সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ হয়।

এ সময় সমাবেশে মুজিব শতবর্ষ উপলক্ষে ঢাকায় নরেন্দ্র মোদীর আগমণের বিরোধিতা করে সাধারণ শিক্ষার্থীদের মূখপাত্র এসজে আরাফাত বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। আমরা আমাদের দায়বদ্ধতার জায়গা থেকে তাদের পাশে দাঁড়িয়েছি। আমার সোনার বাংলায় যে সুন্দর ধর্মীয় সম্প্রতির সমাজ বিরাজমান- তাতে যেন এই উগ্রবাদী মোদির মুসলিম নিধন প্রক্রিয়ার কোনো প্রভাব না পড়ে, সে বিষয়ে আমাদের খেয়াল রাখতে হবে।

তিনি আরো বলেন, লড়াইটা হিন্দু-মুসলিম নয়। অমানুষদের সঙ্গে মানুষের। ৩০ লাখ শহীদের রক্তে রঞ্জিত এই দেশে মোদির মতো সাম্প্রদায়িক কসাইকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর মতো মহৎ অনুষ্ঠানে দেখতে চাই না।

এ সময় শাহরিয়ার আকবর সায়মন বলেন, সারাবিশ্বে মুসলিমরা আজ নির্যাতিত। আমাদের পার্শ^বর্তী দুই দেশেও একই অবস্থা। মুসলিমদের মধ্যে ভ্রাতৃত্ব ও নেতৃত্বদানের অভাবের কারণে আজ এ অবস্থা। সর্বশেষ এই উপমহাদেশে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ানো মোদিকে এই অসাম্প্রদায়িক বাংলার জমিনে দেখতে চাই না। আমরা সাধারণ শিক্ষার্থীরা ভারতে ঘটে যাওয়া বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সে সাথে সবাই সুর মিলিয়ে বলতে চাই- বঙ্গবন্ধুর এ বাংলায় সাম্প্রদায়িকতার ঠাঁই নাই।

এছাড়াও সমাবেশে বক্তব্য রাখেন- নাবিদ আহসান ও আতাউস সালাম জিহাদসহ অন্য শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :