মুক্তিযোদ্ধা মামাকে নানা বানিয়ে ফাঁসলেন কৃষি কর্মকর্তা

প্রকাশ | ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৭

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস

কোটায় চাকরির জন্য মুক্তিযোদ্ধা মামাকে নানা দেখাতে গিয়ে ফেঁসে গেলেন নওগাঁর মহাদেবপুর উপজেলার উপসহকারী কৃষি কর্মকর্তা দুলাল হোসেন।

নওগাঁর মান্দা উপজেলার তানইল গ্রামের দুলাল হোসেনের মামা মুক্তিযোদ্ধা ইব্রাহিম আলী মণ্ডল। কিন্তু চাকরি পেতে দুলাল তার মামাকে নানা হিসেবে দেখান। এ মুক্তিযোদ্ধা সনদের কারণে মুক্তিযোদ্ধা কোটায় দুলালের চাকরিও হয়। চাকরি পাওয়ার ছয় বছর পর দুলালের এই জালিয়াতি ধরা পড়েছে।

অনুসন্ধান শেষে দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক সরদার আবুল বাশার গত মঙ্গলবার দুলালের বিরুদ্ধে মামলা করেন।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার বামনসাতা-সফাপুর ব্লকের উপসহকারী কৃষি কর্মকর্তা দুলালের নিয়োগপত্র ইস্যু হয় ২০১৩ সালে। আগের বছর মুক্তিযোদ্ধা কোটায় তিনি চাকরির জন্য আবেদন করেন। দুলালের আবেদনপত্রে ও মান্দার ভালাইন ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান রফিকুল ইসলামের একটি প্রত্যয়নপত্রে উল্লেখ আছে ইব্রাহিম আলী মণ্ডল তার নানা। আর মা দুলোতন বিবি ইব্রাহিমের মেয়ে। তাই সংরক্ষিত মুক্তিযোদ্ধা কোটায় তার চাকরি হয়ে যায়। অথচ তারা দুজন ভাই-বোন।

অভিযোগ পেয়ে দুদক অনুসন্ধান করে দেখে, ইউনিয়ন পরিষদ থেকে প্রত্যয়নপত্র ইস্যু করা হয়নি। সেটি ভুয়া। আর ইব্রাহিম মণ্ডল নানা নয়, দুলালের মামা। তাই মামলা করা হয়।

মামলায় বলা হয়, দুলাল ২০০৫ সালে দাখিল এবং ২০০৯ সালে কৃষি ডিপ্লোমা পরীক্ষায় উত্তীর্ণ হন। কিন্তু চাকরি নেন জালিয়াতি করে।

এ বিষয়ে কথা বলতে কৃষি কর্মকর্তা দুলাল হোসেনের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।

দুদকের সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ের উপপরিচালক জাহাঙ্গীর আলম জানান, দুলাল পলাতক। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/পিএল/মোআ)