আমরা একটি রাজনৈতিক নির্দেশনা নিয়ে চলি: স্বরাষ্ট্রমন্ত্রী

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩৬ | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২০:২৯

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আমরা একটি রাজনৈতিক নির্দেশনা নিয়ে চলি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ দিয়েছেন, সেই নীতিমালা অনুসরণ করেই আমরা চলছি।’

বৃহস্পতিবার সকালে গাজীপুরের শফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ) এর সমাপনী কুচকাওয়াজ এবং নতুন আনসার গার্ড ব্যাটালিয়নের পতাকা উত্তোলন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি পতাকা উত্তোলনের মাধ্যমে নবগঠিত আনসার গার্ড ব্যাটালিয়নের উদ্বোধন ঘোষণা করেন।

সাধারণ আনসারদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্যে মন্ত্রী বলেন, বাংলাদেশ এবং বিদেশ থেকে আগত ভিআইপিদের অধিক নিরাপত্তার জন্য আনসার ব্যাটালিয়নের নতুন আনসার ব্যাটালিয়ন গঠন করা হয়েছে।

এ সময় উপস্থিত অন্যরা হলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহেদ আলী, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক কাজী শরীফ কায়কোবাদ, বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক আসিফ ইকবালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

১০ সপ্তাহব্যাপী মৌলিক প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ নেন মোট ১১শ ৮৫ জন সাধারণ আনসার প্রশিক্ষণার্থী। এদের মধ্যে তিন কৃতি প্রশিক্ষণার্থীকে পুরস্কার দেন মন্ত্রী।

ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/পিএল/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :