ফরিদপুর হাসপাতালে অনিয়ম: তদন্ত শেষ করল সংসদীয় কমিটি

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫৪

পর্দাকাণ্ডসহ ২০১২ সাল ২০১৬ পর্যন্ত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন কাজের তদন্তে গঠিত সংসদীয় কমিটি তাদের তদন্ত কার্যক্রম শেষ করেছে।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত হাসপাতালের সম্মেলন কক্ষে দফায় দফায় বিভিন্ন ক্রয় কমিটিসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের মতামত গ্রহণ করে কমিটি। তদন্ত শেষে বিকালের দিকে কমিটির সদস্যরা ফরিদপুর ত্যাগ করেন।

একাদশ জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি কর্তৃক গঠিত এক নম্বর সাব-কমিটির এ তদন্ত কমিটির আহ্বায়ক হলেন সাংসদ মুহিবুর রহমান মানিক (সুনামগঞ্জ-৫)। অপর সদস্যরা হলেন- সাংসদ আ ফ ম রুহুল হক (সাতক্ষীরা-৩), মনসুর রহমান (রাজশাহী-৫), মো. আব্দুল আজিজ (সিরাজগঞ্জ-৩), সৈয়দা জাকিরা নূর (কিশোরগঞ্জ-১) এবং অতিরিক্ত সচিব স্বাস্থ্য বিভাগ (এফএন্ডপিআর) স্বপন বড়াল।

এই কমিটির সদস্যরা গত বুধবার ফরিদপুরে আসেন। তারা ওইদিন বিকেল সাড়ে চারটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত ফরিদপুর মেডিকেল কলেজ পরিদর্শন করেন। ওই সময় কমিটির সদস্যরা বহুল আলোচিত সিসিইউ ইউনিটসহ ক্রয়কৃত বিভিন্ন যন্ত্রপাতি ও সরঞ্জাম ঘুরে ঘুরে দেখেন।

তদন্ত কমিটির সদস্যরা বাজার দর ক্রয় কমিটি, মূল্যায়ন কমিটি, সার্ভে কমিটি, কারিগরি কমিটির সদস্যদের সঙ্গে কথা বলেন। এছাড়া ওই সময়কালে (২০১২-২০১৬) এ হাসপাতালের পিডি হিসেবে যারা কর্মরত ছিলেন তাদের বক্তব্য লিপিবদ্ধ করেছেন।

এরা হলেন, আসম জাহাঙ্গীর চৌধুরী, গণপতি বিশ্বাস, শামসুল আলম, আবুল কালাম আজাদ ও কামদা প্রসাদ সাহা।

তদন্ত কাজ পরিচালনা করে ফরিদপুর ত্যাগের আগে এ কমিটি কিংবা কমিটির কোবো সদস্য সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি।

ওই কমিটির সদস্য অতিরিক্ত সচিব স্বাস্থ্য বিভাগ (এফএন্ডপিআর) স্বপন বড়াল বলেন, আমার দুই দিনব্যাপী তদন্ত কাজ করেছি। এ তদন্ত একটি দীর্ঘ প্রক্রিয়ার অংশ। আমার প্রাথমকিভাবে এসেছি, দেখেছি, তথ্য সংগ্রহ করেছি। তদন্ত শেষে আমরা প্রতিবেদন যথাযথ কর্তৃপক্ষের নিকট জমা দেব।

ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :