বিদ্যুৎস্পৃষ্টে আহত এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

প্রকাশ | ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫৮

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)

সাভারের আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে জোনায়েদ হোসেন ইমন নামে এক এসএসসি পরীক্ষার্থীর। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

নিহত জোনায়েদ আশুলিয়ার কবিরপুর এলাকার গফুর মিয়ার ছেলে। সে আশুলিয়ার কবিরপুরের অঞ্জনা মডেল হাই স্কুলের এসএসসি পরীক্ষার্থী ছিল।

তার অকাল এই মৃত্যুতে পরিবার, স্কুলের শিক্ষক ও সহপাঠীদের মাঝে নেমে এসেছে শোক।

গত ২৩ ফেব্রুয়ারি নবীনগর-চন্দ্রা মহাসড়কের কবিরপুর এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তার শরীরের ৯০ শতাংশ ঝলসে গিয়েছিল।

নিহতের বাবা গফুর মিয়া অভিযোগ করে বলেন, ফুটওভার ব্রিজটির অধিকাংশ কাজ শেষ হলেও পূর্ব পাশের সিঁড়ির উপর দিয়ে ৩৩ হাজার ভোল্টেজের বৈদ্যুতিক তার টানা ছিল। আর এ অংশে ছাউনি না দিয়েই কাজ শেষ করে ঠিকাদারি প্রতিষ্ঠান।

তিনি আরো বলেন, শুধুমাত্র অব্যবস্থাপনার কারণেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অকালে প্রাণ দিতে হলো তার ছেলেকে। এই ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

অঞ্জনা মডেল হাই স্কুলের অর্থনীতি ও ইতিহাস বিভাগের শিক্ষক সজিব খান বলেন, ‘ইমন অত্যন্ত মেধাবী ও শান্ত স্বভাবের ছিল। সে স্কুলেও নিয়মিত ছিল। শিক্ষাজীবনের প্রথম ধাপের শেষ পরীক্ষাটা যে ইমনকে মৃত্যু দিয়ে দিতে হবে তা হয়ত কেউই জানত না! তার অকাল এ মৃত্যুর জন্য যারা দায়ী তাদের অবিলম্বে আইনের আওতায় আনার জানাই।’

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ জানান, এ ঘটনায় নিহত ওই শিক্ষার্থীর বাবা ফুটওভার ব্রিজ নির্মাণকারী ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে একটি মামলা করেছেন।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/পিএল/এলএ)