ব্রাহ্মণবাড়িয়ায় ১৭ জন কাদিয়ানির ইসলাম ধর্মগ্রহণ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২১:১৬

বিভিন্ন আলেমের কাছে তওবা করে ১৭ জন কাদিয়ানি ইসলাম ধর্মগ্রহণ করেছেন। বৃহস্পতিবার বিকালে ব্রাহ্মণবাড়িয়ায় কাদিয়ানিদের সরকারিভাবে মুসলিম ঘোষণার দাবিতে অনুষ্ঠিত খতমে নবুওয়াত মহাসম্মেলনে এ তথ্য জানানো হয়। ব্রাহ্মণবাড়িয়ার জেলা ঈদগাহ ময়দানে আন্তর্জাতিক মজলিশে তাহাফফুজে খতমে নবুওয়াত ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা এই আয়োজন করে।

সভাপতিত্ব করেন জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া ব্রাহ্মণবাড়িয়ার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা আশেকে এলাহী ইব্রাহিমী।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে হেফাজত ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, যারা আমাদের নবি হজরত মুহাম্মদ (সা.)কে শেষ নবি হিসেবে না মানবে- তারা নিঃসন্দেহে কাফের।

বাবুনগরী বলেন, কাদিয়ানিরা কখনো মুসলমান হতে পারে না, তারা শয়তান, তারা কাফের। তিনি বলেন, কেউ যদি হযরত মুহাম্মদ (সা.)-কে শেষ নবি না মানেন ওই ব্যক্তি কাফের হয়ে যাবেন। তওবা না করলে তিনি আর মুসলমান হতে পারবেন না।

আল্লামা জুনায়েদ বাবুনগরী বাংলাদেশে সরকারিভাবে কাদিয়ানিদের কাফের ঘোষণা করার দাবি করে বলেন, ব্রাহ্মণবাড়িয়া থেকেই কাদিয়ানিদের কাফের ঘোষণার আন্দোলন শুরু হয়েছে।

মহাসম্মেলনে বক্তব্য দেন আল¬ামা মুনিরুজ্জামান সিরাজী, সাবেক মন্ত্রী মুফতি মোহাম্মদ ওয়াক্কাস, মাওলানা নুরুল ইসলাম জেহাদি, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা আজিজুল ইসলাম জালালাবাদী, মাওলানা খালেদ সাইফুল-াহ আইয়ূবী, মাওলানা মামুনুল হক, মাওলানা কেফায়েত উল¬াহ আযহারী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি মুবারকুল¬াহ, আল¬ামা সাজিদুর রহমান ও মুফতি আব্দুর রহিম কাসেমী।

এদিকে মহাসম্মেলনকে কেন্দ্র করে সকাল থেকেই জেলার বিভিন্ন স্থান থেকে মাদ্রাসার ছাত্র-শিক্ষক ও ধর্মপ্রাণ মুসল্লিরা সম্মেলনস্থলে আসতে থাকে। বেলা ১১টার মধ্যে কানায়, কানায় ভরে যায় জেলা ঈদগাহ ময়দান। পরে মানুষ আশপাশের রাস্তায়ও বসে পড়েন বাবুনগরীর বক্তব্য শোনার জন্য।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :