হাজীগঞ্জে স্যানেটারি ন্যাপকিন দেয়া হলো ৪০০ ছাত্রীকে

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২১:২২

চাঁদপুরের হাজীগঞ্জে চার শতাধিক ছাত্রীকে বিনামূল্যে স্যানেটারি ন্যাপকিন দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বাকিলা ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার ষষ্ঠ থেকে ফাজিলে অধ্যয়নরত ছাত্রীদের মাঝে এই স্যানেটারি ন্যাপকিন বিতরণ করা হয়।

এর আগে ‘নিরাপদ মাতৃত্বে টেকসই উন্নত বাংলাদেশ’ স্লোগানে কিশোরীদের বয়সন্ধিকালীন পুষ্টিজ্ঞান, স্বাস্থ্য ও মানসিক সুরক্ষা নিশ্চিতকরণ, ইভটিজিং ও বাল্যবিয়ে প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিমূলক সভা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া। বক্তব্য শেষে স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটোয়ারীর সহযোগিতায় ছাত্রীদের হাতে স্যানেটারি ন্যাপকিন তুলে দেন ইউএনও।

মাদ্রাসার অধ্যক্ষ মো. ওমর ফারুকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ইফফাত রুবাইয়া নাসির ও উপজেলা একাডেমিক সুপারভাইজার সুর্নিমল দেউড়ী।

প্রভাষক আবুল কালাম আজাদের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য হাবিবুর রহমান সর্দার, উপাধ্যক্ষ মো. আহসান উল্যাহ। অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী ফারজানা আক্তার।

এ সময় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি ধরসহ মাদ্রাসার শিক্ষক ও ছাত্রীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :