প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে অনশন

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২১:৩১

প্রতিশ্রুতি দিয়ে বিয়ে না করায় প্রেমিকের বাড়িতে চার দিন আগে শক্ত অবস্থান নিয়েছেন প্রেমিকা। প্রেমিক মোক্তার মিয়া সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের তেলীগাঁও গ্রামের ঠাকুর হাটির উসমান মিয়ার ছেলে। আর প্রেমিকার বাড়িও একেই গ্রামে।

দুই বছর আগে পরিচয় হয়। এরপর থেকে যোগাযোগের এক পর্যায়ে দুজনের মধ্যে গভীর প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এর মধ্যে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রেমিক তার সঙ্গে শারীরিক সম্পর্কে গড়ায়। এখন ওই তরুণীকে এড়িয়ে চলছেন প্রেমিক। কোনো উপায় না পেয়ে বিয়ের দাবিতে গত সোমবার বিকাল ৩টা থেকে প্রেমিক মোক্তার মিয়া ওরফে আকাশে বাড়িতে অবস্থান নিয়েছেন ওই তরুণী। এই খবর পেয়ে পালিয়ে গেছেন প্রেমিক।

গত চার দিন ধরে স্ত্রীর স্বীকৃতি চেয়ে ওই বাড়িতে অবস্থান করছেন প্রেমিকা। কিন্তু প্রেমিক মোক্তার মিয়ার পরিবারের লোকজন প্রভাবশালী হওয়ায় ওই হতদরিদ্র তরুণীর উপর গত চার দিন ধরেই চলছে বিভিন্নভাবে নির্যাতন, হুমকি আর ভয়ভীতি।

গত ১৯ ফেব্রুয়ারি উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের তরং গ্রামে হজরত নুরালী শাহ ওরসের রাতে প্রেমিক মোক্তার মিয়া প্রেমিকার সঙ্গে দেখা করার জন্য ঘরে প্রবেশ করলে তরুণীর মা-বাবা তাকে আটক করে। এক পর্যায়ে প্রেমিক মোক্তার মিয়া বিয়ে করার আশ্বাস দিয়ে সেখান থেকে চলে আসে।

ওই তরুণীর বাবা ও মা জানান, তারা গরিব মানুষ। দিনে এনে দিন খায়। সোমবার সকালে কাজের সন্ধানে তারা অন্যত্র চলে গিয়ে বিকালে এসে বাড়িতে তাদের মেয়ে ঘরে নেই। পরে খোঁজ নিয়ে জানতে পারেন তার মেয়ে প্রেমিক মোক্তার মিয়ার বাড়িতে বিয়ের দাবিতে অবস্থান করছে। ছেলের পরিবার প্রভাবশালী হওয়ায় আমার মেয়েকে স্ত্রীর স্বীকৃতি না দিয়ে মারপিট ও নির্যাতন করছে। মোক্তারের বড় ভাই এরশাদ সর্দার বারবার পুলিশের ভয় দেখাচ্ছে। তারা টাকা দিয়ে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। তিনি বলেন, ইজ্জতের মূল্য তো আর টাকায় পূরণ হয় না।

প্রেমিক মোক্তার মিয়ার বড় ভাই এরশাদ সর্দার জানান, এক তরুণী গত সোমবার থেকে আমাদের বাড়িতে বিয়ের দাবিতে অবস্থান করছে। তাদের প্রতিপক্ষরা হয়রানি ও ফাঁসানোর জন্য এমনটা করছে বলে তিনি দাবি করেন।

শ্রীপুর উত্তর ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ড সদস্য নুরুল আমিন জানান, উভয় পক্ষের লোকজনকে বলে দেয়া হয়েছে বিষয়টি সামাজিকভাবে দ্রুত শেষ করার জন্য।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান জানান, এমন একটি ঘটনা শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ভিকটিমের পরিবার থেকে এ বিষয়ে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :