স্লোভেনিয়ায় করোনা ভাইরাস রোধে সর্বোচ্চ সতর্কতা

রাকিব হাসান, স্লোভেনিয়া
| আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২৩:০০ | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২২:৫৯

স্লোভেনিয়ার স্বাস্থ্যমন্ত্রী আলেস শাবেদার গোটা স্লোভেনিয়া জুড়ে করোনা ভাইরাসের বিস্তার রোধে সর্বোচ্চ সতর্কতা জারি করেছেন। স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যা ৭টায় এক প্রেস ব্রিফিংয়ে এই সতর্কতা জারি করা হয়।

তবে এখন পর্যন্ত স্লোভেনিয়ার স্বাস্থ্যমন্ত্রীর দেয়া সর্বশেষ বিবৃতি অনুযায়ী স্লোভেনিয়াতে এখন পর্যন্ত কাউকে পাওয়া যায়নি করোনা ভাইরাস দ্বারা সংক্রমিত।

ভাইরাসের বিস্তাররোধে ইতোমধ্যে ইউনিভার্সিটি অব প্রিমর্সকা সহ কপার, পোর্তোরস, ইজোলা অর্থাৎ আড্রিয়াটিক সাগরের তীরবর্তী অঞ্চলগুলোতে অবস্থিত সব শিক্ষা প্রতিষ্ঠানে সাময়িকভাবে ছুটি ঘোষণা করা হয়েছে।

ইউরোপের ইতালি এখন সবচেয়ে বিপদজনক অবস্থানে আছে এ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের দিকটি বিবেচনায়। তাই ইতালি থেকে যে কোনও সময় স্লোভেনিয়াতেও এ ভাইরাসের সংক্রমণ ঘটতে পারে। যেহেতু স্লোভেনিয়া আয়তনে খুবই ছোট এবং অনেক কম জনসংখ্যার একটি দেশ, তাই স্লোভেনিয়া থেকে সহজে এ ভাইরাসের বিস্তৃতি হাঙ্গেরি, অস্ট্রিয়া, ক্রোয়েশিয়া, সার্বিয়া, বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনা, মেসিডোনিয়া এসব দেশে ছড়িয়ে যেতে পারে। তবে অস্ট্রিয়া ইতোমধ্যে যেভাবে ইতালির সঙ্গে সাময়িকভাবে রেল ও সড়ক পথে যোগাযোগ বন্ধ রেখেছে স্লোভেনিয়ার পক্ষে সেটা করাটা অনেকটা অসম্ভব।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :