বাংলাদেশের গণমাধ্যম আরও এগিয়ে যাবে: খালিদ

প্রকাশ | ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪২ | আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

বাংলাদেশের গণমাধ্যম আরও এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, দেশপ্রেম থাকলে দেশের জন্য সব কিছু করা যায়। দেশের প্রশ্নে আমাদের সব কিছুতেই আগে অগ্রাধিকার দিতে হবে। কোনো দল, কোনো গোষ্ঠী কিংবা কোনো ব্যক্তি না। কোনো বিষয় যদি দেশের প্রয়োজনে লাগে সেটাকে জাতির সামনে আমাদের আগে তুলে ধরতে হবে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা সাব এডিরস কাউন্সিল আয়োজিত ‘মেধাবৃত্তি-২০১৯’ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ বলেন, বিভিন্ন মিডিয়ার সাব এডিটররা পর্দার আড়ালে থেকে কত গুরুত্বপূর্ণ কাজ করছে, আমরা জানি না। যেমন করে আমরা জানতাম না যে, বাংলাদেশের স্বাধীনতার পেছনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা ফজিলাতুন্নেসার অবদান। আমরা বঙ্গবন্ধুর ‘কারাগারের রোজনামচা ও অসমাপ্ত আত্মজীবনী’ পড়েছি তখন কিন্তু জানতে পেরেছি। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখে যখন শুনছি তিনি (ফজিলাতুন্নেসা) স্বাধীনতার জন্য কী ধরনের ভূমিকা রেখেছেন। সেই সময় বঙ্গবন্ধুর সঙ্গে যারা রাজনীতি করেছেন তারা কিন্তু তার অবদানের কথা বলেননি। আমরা তখন জানতে পারেনি। এখন কিন্তু জানতে পারছি। পর্দার আড়ালে থেকেও তিনি দেশের জন্য কত বড় কাজ করেছেন। এ রকম মানুষগুলো সব সময় পেছনেই থেকে যায়, সামনে আসে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকবান্ধব উল্লেখ করে নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, সাংবাদিকদের জন্য তিনি সব সময় হাত বাড়িয়ে দেন। গণমাধ্যম যে একটি শিল্প, এটাকে এগিয়ে যাওয়ার জন্য তার যে ভূমিকা, এই ভূমিকা অতীতের কোনো সরকার কিংবা রাষ্ট্রপ্রধান এই রকম ভূমিকা রাখেনি। বাংলাদেশে গণমাধ্যমে অনেকেই নেতিবাচক কথা বলে। গণমাধ্যমের একটা ইতিবাচক ভবিষ্যত আছে। আমি মনে করি আমাদের গণমাধ্যম আরও এগিয়ে যাবে।

আগামী দিনে পর্দার আড়ালে থেকে বড় ভূমিকা পালনকারী সাব এডিটরস কাউন্সিলর আরও বেশি শক্তিশালী হোক, আরও বেশি ভূমিকা রাখুক দেশ গঠনে, জাতি গঠনে, সেই প্রত্যাশা করেন তিনি।

ঢাকা সাব এডিরস কাউন্সিলের সভাপতি জাকির হোসেন ইমনের সভাপতিত্বে আয়োজিত ‘মেধাবৃত্তি-২০১৯’ অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য দেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, অগ্রণী ব্যাংকের সাবেক পরিচালক বলরাম পোদ্দার। অনুষ্ঠানটি সঞ্চালনায় করেন সংগঠনের সাধারণ সম্পাদক মুক্তাদির অনিক।

‘মেধাবৃত্তি-২০১৯’ অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে পঞ্চম, অষ্টম ও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৩০ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি দেয়া হয়।

ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/টিএ/এমআর