উত্তরায় গ্যাসলাইনে ছিদ্র, আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২১

রাজধানীর উত্তরায় হাউজবিল্ডিং বাসস্ট্যান্ড আইডিয়াল প্রোডাক্টের সামনে শুক্রবার সকালে বিআরটি প্রকল্প নির্মাণ কাজ চলাকালে গ্যাসলাইন ছিদ্র হয়ে প্রচণ্ড বেগে গ্যাস নির্গত হওয়ার ঘটনা ঘটেছে। এতে আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পগে। তবে ওই পাইপ লাইনে আগুন ধরেনি।

খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে মাইকিং করে সাধারণ মানুষকে সতর্ক করেন। এক পর্যায়ে দমকল বাহিনী ও পুলিশ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের একপাশের যান চলাচল বন্ধ করে দেয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উত্তরা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম জানান, গাজীপুর থেকে ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত প্রায় ২০ দশমিক ৫ কিলোমিটার বিআরটি লাইন প্রকল্প নির্মাণ কাজ রাস্তার চলছিল। সকাল ১০টা ৫০ মিনিটে উত্তরার হাউজ বিল্ডিং সড়কে ১২ ইঞ্চি ব্যাসের একটি পাইপলাইনে ফেটে ( লিকেজ) হঠাৎ এ বিস্ফোরণ হয়। এসময় তীব্র বেগে গ্যাস বের হওয়ার ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়রা।

ফায়ার সার্ভিস সদর দপ্তর কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, বিস্ফোরণ ও আগুনের সংবাদ পেয়ে উত্তরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে যায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা বলেন, গ্যাস পাইপ লিকেজের ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে তিতাসের লোকজন গেছে, ফায়ার সার্ভিসের লোকজনও রয়েছে। দুপুর সাড়ে ২টার দিকে ওই বিআরটি প্রকল্পের গ্যাস লাইনে রিপাইরিং (মেরামতের) কাজ শুরু হয়েছে।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :