‘প্রতি জেলায় মেডিকেল কলেজ-বিশ্ববিদ্যালয় করা হবে’

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫০ | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩১

প্রতি জেলায় মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় করতে সরকার উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। বলেন, আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষাব্যবস্থার ব্যাপক উন্নতি করেছে। বিজ্ঞানভিত্তিক ও মানবিক প্রতিষ্ঠান করা হবে। দেশের শিক্ষাব্যবস্থার আমূল পরিবর্তন নিয়ে ভাবছে সরকার। সে লক্ষ্যেই দেশের পিছিয়েপড়া অঞ্চলে মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হচ্ছে। শিক্ষাব্যবস্থার গিয়ার পরিবর্তন করা হবে। প্রতি জেলায় মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় করার উদ্যোগ নিয়েছে সরকার।

শুক্রবার সকালে সুনামগঞ্জ সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সুনামগঞ্জের হাওর এলাকাতেও মেডিকেল কলেজের কাজ শুরু হয়েছে। দেশে এখন একশোর ওপরে মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় আছে। অথচ এক সময় এসব চিন্তার বাইরে ছিল। তাই দেশের মানুষকে উন্নয়নের পক্ষে থাকতে হবে।

সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ, পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহেল মাহমুদ, উপাধ্যক্ষ মাজহারুল ইসলাম, মুক্তিযোদ্ধা নুরুল মোমেন, ব্যবসায়ী জিয়াউল হক, সুনামগঞ্জ সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদযাপনের আহ্বায়ক ইফতেখার আলম প্রমুখ।

পরে দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উপলক্ষে দেড় শতাধিক কৃষককে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও সুনামগঞ্জ জেলা কৃষকলীগের বর্ধিত সভা জেলা কৃষকলীগের আয়োজনে শহরের শিল্পকলা একাডেমির হলরুমে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কৃষকলীগ সুনামগঞ্জ জেলা শাখার আহবায়ক আব্দুল কাদির শান্তি মিয়ার সভাপতিত্বে বর্ধিত এ সভায়ও প্রধান অতিথির বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :