তরুণরা এখন চাকরি করবে না, দেবে: পলক

প্রকাশ | ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২২ | আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪০

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

সরকার তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করায় তরুণরা এখন থেকে অন্যদের চাকরি দিতে পারবেন বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, ‘দেশের প্রতিটি জেলায় হাইটেক পার্ক নির্মাণ করে লাখ লাখ উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে প্রযুক্তি নির্ভর কর্মসংস্থান সৃষ্টিতে সরকার কাজ করছে। দেশের তরুণরা শুধু চাকরি করবে না, তারা এবার চাকরি দেবেন।’

শুক্রবার লালমনিরহাট জেলা শহরের সাপটানা বাজার এলাকায় প্রস্তাবিত হাইটেক পার্ক নির্মাণের স্থান পরিদর্শনের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন পলক।

এ অর্থ বছরে এক শ কোটি টাকা বরাদ্দের মধ্যে ৫০ কোটি টাকা ব্যয়ে ৮টি শেখ কামাল প্রযুক্তি প্রশিক্ষণ কেন্দ্রের নির্মাণকাজ চলমান উল্লেখ করে পলক বলেন, ২০২১ সালের মধ্যে ৬৪ জেলায় প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে। যেখানে লাখ লাখ শিক্ষিত বেকার তরুণ-তরুণী নিজে আত্মকর্মসংস্থান সৃষ্টি করে অন্যকে চাকরি দেওয়ার সুযোগ পাবেন।

তিনি বলেন, পর্যায়ক্রমে জেলা, উপজেলা, পৌরসভা তথা প্রত্যন্ত অঞ্চলে প্রযুক্তিসেবা পৌঁছে দেওয়া হবে। আইসিটি খাতে এই অভাবনীয় সাফল্যকে মুজিব শতবর্ষেরই উপহার হিসেবে মন্তব্য করেন তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মতিয়ার রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তারা।

এ সময় বিলুপ্ত ছিটমহলবাসীরাও তথ্যপ্রযুক্তির সুবিধা পাবে বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, পিছিয়ে পড়া বিলুপ্ত ছিটমহলবাসীরা এখন থেকে প্রযুক্তির মাধ্যমে ই-মার্কেটিং এর সুবিধা পাবেন। এরপর তিনি কুড়িগ্রামের দাসিয়ারছড়া বিলুপ্ত ছিটমহলের উদ্দেশ্যে রওনা হন।

ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/ইএস