দুদকের হাতে আটক কুষ্টিয়ার সেই সাব-রেজিস্ট্রার বরখাস্ত

প্রকাশ | ২৮ ফেব্রুয়ারি ২০২০, ২২:১৭

কুষ্টিয়া প্রতিনিধি
ঢাকাটাইমস

কুষ্টিয়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানে ঘুষের টাকাসহ হাতেনাতে আটক সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার সিংহকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

শুক্রবার জেলা রেজিস্ট্রার প্রভাকর সাহা এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, সম্প্রতি আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার সিংহকে সাময়িক বরখাস্তের আদেশ পাঠিয়েছে।

তিনি বলেন, ‘রাষ্ট্রপতির আদেশক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৬ কর্তৃক সচিব (দায়িত্বপ্রাপ্ত) মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত পত্রে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।’

দুর্নীতি দমন কমিশন কর্তৃক দায়েরকৃত মামলায় সাব-রেজিস্ট্রাার সুব্রত কুমার সিংহ গ্রেপ্তার ও কারাগারে আটক থাকায় সরকারি চাকরি আইন ২০১৮ এর ৩৯ (২) ধারা মোতাবেক আটকের তারিখ হতে তাকে সাময়িক বরখাস্ত করা হয় বলে পত্রে উল্লেখ করা হয়। এর আগে অফিস সহকারী রফিকুল ইসলাম সাময়িক বরখাস্ত হন।

জানা যায়, গত বছরের ৭ নভেম্বর কুষ্টিয়া দুদকের উপ-পরিচালক মো. যাকারিয়ার নেতৃত্বে পরিচালিত অভিযানে কুষ্টিয়া সদর সাব-রেজিস্টার সুব্রত কুমার সিংহ ও অফিস সহকারী রফিকুল ইসলামকে ষুষের এক লাখ টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার করে। পরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়। প্রায় এক মাস কারাবন্দি থাকার পর জামিনে মুক্ত হয়ে সুব্রত কুমার সিংহ স্বপদে যোগ দেন।

ঢাকাটাইমস