পাকিস্তানে বাস-ট্রেন সংঘর্ষ, নিহত ৩০

প্রকাশ | ২৯ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০৬ | আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২০, ০৯:২৬

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস

পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় সিন্ধু প্রদেশে ট্রেনের সঙ্গে যাত্রীবাহী বাসের সংঘর্ষে অন্তত ৩০জন নিহত এবং শতাধিক লোক আহত হয়েছেন। শুক্রবার রাতে প্রদেশের রোহ্‌রি রেল স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।

নিকটস্থ সুক্কুর থানার পুলিশ জানিয়েছে, করাচি থেকে রাওয়ালপিন্ডিগামী ‘৪৫ আপ পাকিস্তান এক্সপ্রেস’ ট্রেনটি একটি রেল ক্রসিং অতিক্রমের সময় বাসটির সঙ্গে সংঘর্ষ হয়। ঘটনার সময় রেল ক্রসিংটিতে কোনো মানুষ ছিল না। বাসটিতে ২০ জন যাত্রী ছিলেন এবং সেটি পাঞ্জাব যাচ্ছিল।

সুক্কুর থানার এআইজি জামিল আহমেদ জানিয়েছেন, ট্রেনটি বাসটিকে ধাক্কা দিয়ে প্রায় ২০০ ফিট দূরে নিয়ে যায়। সংঘর্ষের তীব্রতা এত বেশি ছিল যে, বাসটি ভেঙে তিন টুকরা হয়ে যায়। দুর্ঘটনায় আহতদের মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে এবং তাদেরকে রোহ্‌রি ও সুক্কুর শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সুক্কুর জেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুনির মাংরিয়ো জানিয়েছেন, আহত ৬০ জনকে ওই শহরের বিভিন্ন হাসপাতালে এবং ২০ জনকে রোহরির হাসপাতালগুলোতে ভর্তি করা হয়েছে।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের লিয়াকতপুর শহরের কাছে গত বছরের ৩১ অক্টোবর একটি যাত্রীবাহী ট্রেনে আগুন লেগে যাওয়ার ঘটনায় অন্তত ৭৩ যাত্রী নিহত হন।

ঢাকা টাইমস/২৯ফেব্রুয়ারি/একে