মৌলভীবাজারে গুলিতে ‘ডাকাত’ নিহত

প্রকাশ | ২৯ ফেব্রুয়ারি ২০২০, ০৯:১২

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস

মৌলভীবাজার সদর উপজেলার কাগাবালা ইউনিয়নে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে বুলু মিয়া নামে ৪০ বছর বয়সী এক ব্যক্তি নিহত হয়েছেন, যিনি ডাকাত সর্দার বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনীটি। আহত হয়েছে পাঁচ পুলিশ সদস্য। ঘটনার পর দুই ডাকাতকে আটক করেছে পুলিশ।

শনিবার ভোরে কাগাবালা ইউনিয়নের বোরতল গ্রামে এ ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্যরা হলেন মৌলভীবাজার মডেল থানার ওসি আলমগীর হোসেন এসআই কোরবান আলী, কনস্টেবল নিলয় ও সুরঞ্জিত নিরুপম পাল।

আটক দুই ডাকাত হলেন সিলেটের বিয়ানিবাজার আঙ্গুরা গ্রামের আব্দুল বারীর ছেলে লাল মিয়া (৪৫) এবং মৌলভীবাজার সদর উপজেলার আতানগিরি গ্রামের হায়দর মিয়ার ছেলে আফজাল মিয়া (২৮)।

মৌলভীবাজার সদর সার্কেল অফিসার মোহাম্মদ জিয়াউর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, গভীর রাতে ১০/১২ ডাকাত নাজিরাবাদ ইউনিয়নের কমলা কলস গ্রামের ছালেক মিয়ার বাড়ি থেকে ডাকাতি করে পালিয়ে যাচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ কাগাবালা ইউনিয়নের বোরতলা গ্রামের প্রাইমারি স্কুলের সামনে তাদের গতিরোধ করলে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। একপর্যায়ে পুলিশ গুলি করলে ডাকাত সরদার বুলু ঘটনাস্থলেই নিহত হয়। আটক করা হয় দুইজনকে। বাকিরা পালিয়ে যায়।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে বন্ধুক, গুলি, দুটি সিএনজি অটোরিকশা, ডাকাতি মালামালসহ ডাকাতদের ব্যবহৃত দেশীয় অস্ত্র  উদ্ধার করে। লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে মডেল থানায় মামলার প্রস্তুতি চলছে।

ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/প্রতিনিধি/এমআর