সরকারি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা করতেন তিনি

প্রকাশ | ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৭ | আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২৩

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লায় সংঘবদ্ধ বিকাশ প্রতারক চক্রের মূলহোতা কামাল আহম্মেদ নামে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত শুক্রবার রাতে কুমিল্লার আদর্শ সদর উপজেলার চাঁনপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে বিকাশ প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল এবং অর্থ লেনদেনের কাজে ব্যবহৃত দুটি ব্যাংকের চেক বই উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার কামাল আহম্মেদ চাঁনপুর এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে। শনিবার দুপুরে নগরীর শাকতলা এলাকায় র‌্যাব-১১ কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানান কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

র‌্যাব কর্মকর্তা জানান, বেশ কিছুদিন ধরে বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাত করে আসছিল সংঘবদ্ধ বিকাশ প্রতারক চক্র। ভুক্তভোগীদের কাছ থেকে এমন অভিযোগের প্রেক্ষিতে মাঠে নামে র‌্যাব সদস্যরা। পরে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শুক্রবার রাতে জেলার সদর উপজেলার চাঁনপুর এলাকা থেকে প্রতারক চক্রের মূলহোতা কামাল আহম্মেদকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, সে এবং তার সহযোগীরা দীর্ঘদিন যাবত দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির এজেন্ট ও ব্যক্তিগত বিকাশ একাউন্ট ব্যবহার করে বিভিন্ন সরকারি সংস্থার বিভিন্ন পর্যায়ের সদস্যদের নিকট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরিচয় দিয়ে এবং বিভিন্ন প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাত করে আসছিল। এর আগে একইভাবেই প্রতারণার অভিযোগে ২০১৮ সালের ২৪ জুলাই তাকে গ্রেপ্তার করেছিল র‌্যাব। পরে সে জামিনে বেরিয়ে আবারও প্রতারণার কাজে সম্পৃক্ত হয়। এ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারেও চেষ্টা অব্যাহত আছে র‌্যাবের।

(ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/কেএম/এলএ)