ক্রাইস্টচার্চেও ভালো অবস্থানে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৫

বেসিন রিজার্ভের পুনরাবৃত্তিই কি আবার ঘটতে চলেছে হ্যাগলি ওভালে? দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষে পরিস্থিতি যেন সেই কথাই বলছে। প্রথম টেস্টের কোনও ইনিংসেই দুশোর গণ্ডি টপকাতে পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা।

শনিবার দ্বিতীয় টেস্টে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ২৪২ রানে। কিউই বোলারদের দাপট ছিল অব্যাহত। বেসিন রিজার্ভে টেস্ট অভিষেক হয়েছিল কাইল জেমিসনের। সেই ম্যাচে নজর কেড়েছিলেন তিনি।

ক্রাইস্টচার্চেও জেমিসন আগুন ঝরালেন। ৪৫ রান দিয়ে ৫টি উইকেট নেন দীর্ঘকায় পেসার। সাউদি ও বোল্ট দুটি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে নিউজিল্যান্ড করেছে বিনা উইকেটে ৬৩ রান। লাথাম (২৭) ও ব্লান্ডেল (২৯) অপরাজিত রয়েছেন।

টেস্টের আগের দিনই ট্রেন্ট বোল্ট জানিয়েছিলেন, ক্রাইস্টচার্চের সবুজ পিচ পেসারদের সাহায্য করবে। যে দল টস জিতবে, সেই দলই সুবিধা নেবে পরিস্থিতির। এ দিন টস জিতে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ব্যাট করতে পাঠান ভারতকে। পরিস্থিতি দারুণ ভাবে কাজে লাগান সাউদি, বোল্ট ও জেমিসনরা। ভারতীয় ইনিংসে ধস নামান জেমিসনই।

২৪২ রান করে প্রতিপক্ষের উপরে চাপ বাড়াতে হলে উইকেট তোলা ছাড়া দ্বিতীয় কোনও রাস্তা খোলা নেই ভারতীয় বোলারদের সামনে। কিন্তু শুরুতে উইকেট তুলে নিউজিল্যান্ড ইনিংসে আঘাত হানতে পারেননি বুমরাহ-শামিরা। চার জন বোলার ব্যবহার করেছেন কোহলি। কিন্তু একটি উইকেটও তুলতে পারেনি ভারত।

চোট সারিয়ে ফেরার পর থেকে ম্লান দেখাচ্ছে বুমরাহকে। ইশান্ত শর্মা চোটের জন্য ছিটকে যাওয়ায় উমেশ যাদব প্রথম একাদশে সুযোগ পান। ৮ ওভার হাত ঘুরিয়ে ২০ রান দেন তিনি। ম্যাচে ফিরতে হলে রান আটকে রাখলে চলবে না। নিতে হবে উইকেট। সেটাই এখনও করে উঠতে পারেননি ভারতীয় বোলাররা। আর শামিরা উইকেট তুলতে না পারলে ম্যাচে জাঁকিয়ে বসে ভারতকে হোয়াইটওয়াশ করার দিকে এগোবে নিউজিল্যান্ড।

(ঢাকাটাইমস/২৯ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :