আলফাডাঙ্গা হাসপাতালে পড়ে আছে এক্স-রে মেশিন

মুজাহিদুল ইসলাম নাঈম, আলফাডাঙ্গা (ফরিদপুর)
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২১

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্সরে বিভাগটি দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। ফলে রোগীদের প্রয়োজনে এক্সরে করতে বাইরের বিভিন্ন রোগনির্ণয় কেন্দ্রে যেতে হচ্ছে। এতে রোগীদের যেমন বাড়তি খরচ হচ্ছে, তেমনি আসা-যাওয়ায় গুরুতর অসুস্থ রোগীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে, জরুরি বিভাগে বেশ কয়েকজন রোগীকে চিকিৎসক এক্সরে করার পরামর্শ দেন। রোগীরা এক্সরে করতে গিয়ে দেখেন দরজায় তালা লাগানো। পরে বাধ্য হয়েই বাইরের বিভিন্ন রোগনির্ণয় কেন্দ্রে গিয়ে অতিরিক্ত টাকা দিয়ে এক্সরে করিয়ে আনছেন।

হাসপাতালের এক্সরে বিভাগ বন্ধ থাকায় এই সুযোগ কাজে লাগিয়ে বেসরকারি বিভিন্ন রোগনির্ণয় কেন্দ্রও দরিদ্র-অসহায় মানুষের কাছ থেকে অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছে।

মারধরের ঘটনায় আহত আজাদ শেখ নামে একজন রোগীকে স্বজনেরা ধরাধরি করে হাসপাতালের বাইরে নিয়ে যাচ্ছেন। জানতে চাইলে আজাদ শেখের এক স্বজন বলেন, ‘হাসপাতালের এক্সরে ম্যাশিন থাকতিও শরীরের যন্ত্রণার মধ্যে বাইরে এক্সরে করতি নিয়ে যাতি হচ্ছে। বাইরে খরচও দ্বিগুণ।’

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী আক্তারুজ্জামান মিয়া ঢাকা টাইমসকে জানান, ছয় মাস নষ্ট থাকার পর এক্সরে মেশিন মেরামত করা হয়। পরে টেকনিশিয়ান কৃষ্ণ কান্তি সূত্রধরের গলায় ক্যান্সার হওয়ায় ঢাকায় চিকিৎসাধীন থাকার কারণে আবার মাস দেড়েকের মতো বন্ধ রয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল হাসান বিষয়টির সত্যতা নিশ্চিত করে ঢাকা টাইমসকে বলেন, বিগত ছয় মাস যাবত এক্সরে মেশিনটি নষ্ট ছিল। সম্প্রতি ঢাকা থেকে ইঞ্জিনিয়ার এসে তা মেরামত করে গেছেন। কিন্তু আমাদের টেকনিশিয়ান প্রায় দেড়/দুই মাসের মতো দূরারোগ্য রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। এই কারণে বর্তমানে বিভাগটি বন্ধ রয়েছে।

(ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :